সুখবর পেলেন ৫ হাজার শিক্ষক-কর্মচারী

বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের (স্কুল ও কলেজ) এক হাজার ৪১৭ জনকে নতুন করে এমপিওভুক্ত করা হয়েছে। আর উচ্চতর গ্রেডের সুপারিশ পেয়েছেন ৯৫৪ জন শিক্ষক-কর্মচারী। নতুন এমপিও, সংশোধন, এরিয়ার, বিএড স্কেল এবং বদলি এমপিও সুপারিশসহ মোট সুপারিশ পেয়েছেন ৪ হাজার ৯৭৩ জন শিক্ষক-কর্মচারী। এর মধ্যে ৩ হাজার ৯২১ স্কুলের এবং কলেজের ১ হাজার ৫২ জন শিক্ষক-কর্মচারী।

সোমবার (১৭ মে) ভার্চুয়াল এমপিও সভায় এই সুপারিশ করা হয়। বৈঠকে সভাপতিত্ব করেন মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের মহাপরিচালক অধ্যাপক ড. সৈয়দ মো. গোলাম ফারুক।

সভায় বিভিন্ন স্কুলের মোট ১ হাজার ৬২ জন এবং কলেজের ৩৫৫ জন শিক্ষককে নতুন করে এমপিওভুক্তির সুপারিশ করা হয়। মোট সুপারিশ পান ১ হাজার ৪১৭ জন শিক্ষক-কর্মচারী।

সংশোধন এমপিওভুক্তির সুপারিশ পান স্কুলের ৯৩৩ জন এবং কলেজের ১২৯ জন শিক্ষক-কর্মচারী। মোট সুপারিশ পান ১ হাজার ৬২ জন। এছাড়া বদলি এমপিওভুক্তি সুপারিশ পান স্কুলের ১০ জন এবং কলেজের ৩১২ জন।

এরিয়ার এমপিওভুক্তির সুপারিশ পান স্কুলের ২৯৯ জন এবং কলেজের ৯৫ জন। মোট সুপারিশ পান ৩৯৪ জন।

উচ্চতর গ্রেডের সুপারিশ পেয়েছেন স্কুলের ৬৭১ জন এবং কলেজের ২৮৩ জন শিক্ষক-কর্মচারী মোট সুপারিশ পান ৯৪৪ জন শিক্ষক-কর্মচারী। এছাড়া বিএড স্কেল পান স্কুলের ২৪৬ জন শিক্ষক।

নতুন এমপিও, সংশোধন, এরিয়ার, বিএড স্কেল এবং বদলি এমপিও সুপারিশসহ মোট ৪ হাজার ৯৭৩ জন শিক্ষক-কর্মচারী সুপারিশ পেয়েছেন। এর মধ্যে রয়েছেন ৩ হাজার ৯২১ স্কুল এবং ১ হাজার ৫২ জন কলেজের শিক্ষক-কর্মচারী।