সশরীরে শুরু হলো ঢাবির সাংবাদিকতা বিভাগের পরীক্ষা, উপস্থিতি শতভাগ

দীর্ঘ ১৮ মাস পর সশরীরে পরীক্ষা নেওয়া শুরু করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ। বৃহস্পতিবার(২ সেপ্টেম্বর) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ১০তম ব্যাচের মাস্টার্স প্রথম সেমিস্টার ও ১১তম ব্যাচের ৭ম সেমিস্টারের পরীক্ষার মাধ্যমে শুরু হয়েছে সশরীরে পরীক্ষা। পরীক্ষায় শতভাগ শিক্ষার্থী উপস্থিত ছিলেন বলেন জানিয়েছেন বিভাগের চেয়ারম্যান ও বিশ্ববিদ্যালয় সিন্ডিকেট সদস্য অধ্যাপক ড. আবুল মনসুর আহাম্মদ।

আবুল মনসুর আহাম্মদ বলেন, পরীক্ষা নেওয়ার আগে ভার্চুয়াল প্লাটফর্ম জুমে আমি ও সংশ্লিষ্ট সেমিস্টারগুলোর কো-অর্ডিনেটর শিক্ষার্থীদের সঙ্গে কথা বলি। সেখানে শিক্ষার্থীরা অনলাইন পরীক্ষার নানা সমস্যার কারণে সশরীরে পরীক্ষা দেওয়ার আগ্রহ জানায়।

তিনি আরও বলেন, শিক্ষার্থীদের আগ্রহ ও সুবিধার বিষয়টিকে বিবেচনা করে আমরা সশরীর পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত নিই। পরে বিষয়টি বিভাগের একাডেমিক কমিটিতে উপস্থাপন করা হয়। একাডেমিক কমিটি শিক্ষার্থীদের চাহিদাকে প্রাধান্য দিয়ে এই সিদ্ধান্তে সম্মত হয়। পরে পরীক্ষার রুটিন সামাজিক বিজ্ঞান অনুষদের ডিনের মাধ্যমে পরীক্ষা নিয়ন্ত্রকের কার্যালয়ে পাঠালে কর্তৃপক্ষ সশরীরে পরীক্ষা নেয়ার অনুমতি দেয়।

বাকি ব্যাচগুলোর পরীক্ষা আগামী ২১সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে বলে বিভাগ থেকে শিক্ষার্থীদেরকে জানানো হয়।