শিক্ষার্থীদের জন্য খুলছে অস্ট্রেলিয়ার বর্ডার

দীর্ঘ বিরতির পর অস্ট্রেলিয়ায় পাড়ি জমাতে যাচ্ছেন বাংলাদেশের শিক্ষার্থীরা। করোনাকালীন বৈশ্বিক মহামারিতে দীর্ঘ দুই বছর বন্ধ থাকার পর শিগগিরই খুলে দেওয়া হচ্ছে অস্ট্রেলিয়ার বর্ডার।

একদল শিক্ষার্থীকে নিয়ে মঙ্গলবার (৩০ নভেম্বর) রাতে রাজধানীর বনানীর একটি তারকা হোটেলে অ্যাপোলো ইন্টারন্যাশনাল নামে একটি প্রতিষ্ঠান আয়োজন করে জমকালো সংবর্ধনা অনুষ্ঠান।

অনুষ্ঠানে বলা হয়, অবসান হচ্ছে ভিসা হাতে নিয়ে বাংলাদেশি শিক্ষার্থীদের অপেক্ষা। অল্প সময়ের মধ্যেই তারা পাড়ি জমাবেন নিজেদের স্বপ্নের গন্তব্যে।

শিক্ষার্থীদের সঙ্গে আনন্দ ভাগাভাগি করে নিতে উপস্থিত ছিলেন বিশেষ বক্তা সোলাইমান সুখন এবং অ্যাপোলো ইন্টারন্যাশনালের কান্ট্রি ডিরেক্টর এস এম রিদওয়ান কবিরসহ অনেকে।

অনুষ্ঠানে অ্যাপোলো ইন্টারন্যাশনালের কান্ট্রি ডিরেক্টর রিদওয়ান কবির শিক্ষার্থীদের অভিবাদন জানান। তিনি অনুষ্ঠানে প্রতিশ্রুতি দিয়ে বলেন, ‘আমরা শিক্ষার্থীদের বিদেশে ভর্তি এবং ভিসা পেতে যেভাবে সহযোগিতা করেছি, ঠিক তেমনই অস্ট্রেলিয়া গমনের পরও তাদের সার্বিক সহযোগিতার জন্য সবসময় প্রস্তুত থাকবো।’

প্রসঙ্গত, অ্যাপোলো ইন্টারন্যাশনালের প্রধান কার্যালয় সিডনি, অস্ট্রেলিয়া অফিস থেকে অস্ট্রেলিয়ায় অধ্যয়নরত শিক্ষার্থীদের সার্বিক সহযোগিতা দিয়ে থাকে।