২ দিনের মাথায় আইডিয়ালের ছাত্রীর তালাক প্রত্যাহার

রাজধানীর মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের গভর্নিং বডির দাতা সদস্যকে বিয়ে করার ৭৯ দিনের মাথায় তালাক (ডিভোর্স) দিয়েছেন একই প্রতিষ্ঠানের ছাত্রী সিনথিয়া ইসলাম। তবে দুই দিন পর সেটিও প্রত্যাহার করে নিয়েছেন তিনি। 

জানতে চাইলে সিনথিয়া বাংলা ট্রিবিউনকে বলেন, ‘পারিবারিক চাপে ডিভোর্স দিয়েছিলাম। তবে এখন প্রত্যাহার করে নিয়েছি।’

তার স্বামী ওই স্কুল অ্যান্ড কলেজের ছাত্রীকে গভর্নিং বডির দাতা সদস্য খন্দকার মোশতাক আহমেদ বাংলা ট্রিবিউনকে বলেন, ‘পারিবারিক চাপে ডিভোর্সে করেছিল। এখন সেটা প্রত্যাহার করেছে।’

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, চলতি বছরের ২৫ মার্চ তারা বিয়ে করেন। তবে এই ঘটনা জানাজানি হয় জুনের শুরুতে। এর আগে ওই সদস্যের বিরুদ্ধে ছাত্রী নির্যাতনের অভিযোগ ওঠে। বিষয়টি তদন্তের জন্য ঢাকার অতিরিক্ত জেলা প্রশাসককে (শিক্ষা ও আইসিটি) তদন্তের দায়িত্ব দেওয়া হয়। তবে তদন্তের আগেই বিয়ের ঘোষণা দেন দুজন।

গত ৩ জুন বাংলা ট্রিবিউনকে তারা বলেন, ‘নির্যাতনের কোনও ঘটনা ঘটেনি, তারা নিজেরা আইন মেনে বিয়ে করেছেন।’

এদিকে সোমবার ডিভোর্স সংক্রান্ত কাগজপত্র সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে। মঙ্গলবার এসব কাগজপত্র বাংলা ট্রিবিউনের কাছে আসে।

ম্যাজিস্ট্রেটের কাছে দেওয়া গত ১১ জুনের তালাক প্রত্যাহারের আবেদনে সিনথিয়া ইসলাম তিশা উল্লেখ করেন, গত ২৫ মার্চ ইসলামি শরিয়ত মোতাবেক রেজিস্ট্রি কাবিনে পারিবারিকভাবে বিয়ে করেন। বিয়ের পর আমাকে জোর ও ভয়ভীতি দেখিয়ে ঠাকুরগাঁও নিয়ে তালাকের নোটিশের ফরমে ও হলফনামায় স্বাক্ষর নিয়েছে। তা আমি স্বেচ্ছায়, সজ্ঞানে, সুস্থ মস্তিষ্কে প্রত্যাহার করলাম।