ঈদে আনজামের বিশেষ ‘পরিবর্তন’

ঈদের আয়োজন রাঙিয়ে দিতে এবার বিশেষ ‘পরিবর্তন’ নিয়ে আসছেন উপস্থাপক-নির্মাতা আনজাম মাসুদ। বাংলাদেশ টেলিভিশনে ঈদের বিশেষ অনুষ্ঠানমালায় থাকছে বিনোদনমূলক এই ম্যাগাজিন অনুষ্ঠান।
এবারের আয়োজন বিনোদনমূলক ১৭টি পরিবেশনা দিয়ে সাজানো হয়েছে। ‌
এরমধ্যে ‘ঈদ মোবারক’ শিরোনামে একটি গান গেয়েছেন জনপ্রিয় সংগীতশিল্পী আরফিন রুমি। ‘এগিয়ে যাচ্ছে দেশ তুমিও চল-বিজয়ের পতাকা আবারও তোল’-এমন কথায় সোমেশ্বর অলি’র লেখা ও সুজন আরিফের সুরে একটি গান গেয়েছেন মেহরাব, লুইপা, বৃষ্টি, আমিদ ও সম্রাট। থাকছে শিল্পী নাজু আকন্দ এর গাওয়া ‘দিল্লি টু ঢাকা’ শিরোনামের গান। এটি লিখেছেন শাহান কবন্ধ, সুর ও সংগীত পরিচালনা করেছেন ডিজে রাহাত।
ইভান শাহরিয়ার সোহাগ এর পরিচালনায় দুই দশকের জনপ্রিয় দু’টি গানের অংশ বিশেষের সঙ্গে নৃত্য পরিবেশন করেছেন সোহাগ, তানজিন তিশা ও সহশিল্পীরা।
মিলনায়তনে উপস্থিত দর্শকদের থেকে নির্বাচিত ৩ জন দর্শক নেতার ভূমিকায় অভিনয় করে সমসাময়িক বিষয়ের উপর ভাষণ দিয়েছেন। এ পর্বে বিচারক হিসেবে ছিলেন জনপ্রিয় অভিনয় শিল্পী সিদ্দিকুর রহমান ও দীপা খন্দকার।
এছাড়াও সমাজের নানা অসংগতি ত্রুটি-বিচ্যুতি নিয়ে রচিত সচেতনতামূলক ১১টি নাট্যাংশ তৈরি করা হয়েছে।
আনজাম মাসুদ এর পরিকল্পনা, গ্রন্থনা, উপস্থাপনা ও নির্দেশনায় বিশেষ ‘পরিবর্তন’ প্রযোজনা করেছেন মোঃ সরওয়ার মিয়া। এটি প্রচার হবে ঈদের তৃতীয় দিন বিটিভিতে রাত ১০টার সংবাদের পর।
/এম/এমএম/