X
সোমবার, ২৪ জুন ২০২৪
১০ আষাঢ় ১৪৩১

পর্দায় বহাল থাকছে বাদ পড়া ‘ওমর’ ও ‘রাজকুমার’

বিনোদন রিপোর্ট
০২ মে ২০২৪, ১৩:৪২আপডেট : ০২ মে ২০২৪, ১৪:২০

পহেলা মে। দিনটার সঙ্গে প্রতিবাদ, অধিকার আদায়ের একটা নিবিড় সম্পর্ক রয়েছে। কাকতালীয় বটে, তবে কিছুটা সেরকম উত্তাপ হঠাৎ ছড়িয়ে পড়েছিল ঢাকাই সিনেমা পাড়ায়। কারণ ৩ মে থেকে দেশের বৃহত্তম মাল্টিপ্লেক্স চেইন স্টার সিনেপ্লেক্স থেকে ঈদের সবগুলো ছবি নামিয়ে দেওয়ার ঘোষণা এসেছে!

বিপরীতে জায়গা করে নিয়েছে হলিউড-বলিউডের অন্তত দেড় হালি ছবি। ঢাকাই সিনে-শ্রমিকদের সরব দাবি, পর্যাপ্ত দর্শক চাহিদা থাকার পরও বিমাতাসুলভ আচরণ করেছে মাল্টিপ্লেক্সটি। প্রমাণ হিসেবে সংশ্লিষ্টরা প্রকাশ করেছে ১ মে’র প্রায় ‘হাউজফুল’ সিটপ্ল্যান। যদিও এর বিপরীতে নিজেদের অবস্থান পরিষ্কার করেছে স্টার সিনেপ্লেক্স কর্তৃপক্ষ। 

এটুকু পর্যন্ত কম-বেশি অনেকের জানা। নতুন খবর হলো, বাদ পড়া ঈদ সিনেমাগুলো থেকে দুটি ছবির প্রদর্শন বহাল থাকছে সিনেপ্লেক্সের পর্দায়। এগুলো হলো হিমেল আশরাফ পরিচালিত ‘রাজকুমার’ ও মুহাম্মদ মোস্তফা কামাল রাজের ‘ওমর’। ৩ মে থেকে দুটি ছবিকে শো বরাদ্দ দেওয়া হয়েছে দৈনিক দুটি করে। এরমধ্যেও কিন্তু আছে। ‘রাজকুমার’ দেখা যাবে বসুন্ধরা সিটি ও সীমান্ত সম্ভারে। অন্যদিকে ‘ওমর’ চলবে শুধুই বঙ্গবন্ধু সামরিক জাদুঘর।
 
প্রতিবাদ করা তিন নির্মাতা- হিমেল আশরাফ, গিয়াস উদ্দিন সেলিম ও মিশুক মনি এদিকে প্রশ্ন উঠছে, ঢালিউডবাসীর ক্ষোভের মুখেই কি ছবি দুটির প্রদর্শন বহাল রাখা হয়েছে? জবাব খুঁজতে যোগাযোগ করা হয় স্টার সিনেপ্লেক্সের জ্যেষ্ঠ বিপণন কর্মকর্তা মেসবাহ উদ্দিন আহমেদের সঙ্গে। তিনি বললেন, ‘‘না, বিষয়টা মোটেও এরকম না। এটা আমাদের স্বাভাবিক একটা প্রক্রিয়া। শো সংখ্যা প্রতি দিনই পরিবর্তন হয়। দর্শক যে ছবি দেখতে চায়, সেটার শো আমরা তাৎক্ষণিকভাবে বাড়িয়ে দেই। যেমন আমাদের আমদানি করা ছবি ‘দ্য ফল গাই’ ও ‘মুচাচোস’র দর্শক কম থাকায় এগুলোর শো কমিয়ে দিয়েছি। তো এটা প্রতিনিয়তই হচ্ছে। আমাদের কাছে মনে হয়েছে, ‘রাজকুমার’ ও ‘ওমর’ ছবি দুটির প্রতি দর্শকের কিছুটা আগ্রহ আছে; তাই এগুলোকে অন্তর্ভুক্ত করা হয়েছে।”

আরও একটি বিষয় পরিষ্কার করলেন সিনেপ্লেক্সের এই কর্মকর্তা। তা হলো, শুক্রবার (৩ মে) থেকে দেশের আরও দুটি ছবি মুক্তি পাচ্ছে। এগুলো হলো মো. ইকবাল পরিচালিত ‘ডেডবডি’ ও বদরুল আনাম সৌদের ‘শ্যামা কাব্য’। সেগুলোকেও শো বরাদ্দ দিতে হয়েছে। অর্থাৎ নতুন সপ্তাহে সবমিলিয়ে চারটি দেশি ছবি চলবে তাদের প্রেক্ষাগৃহে। 

প্রায় হাউজফুল থাকার পরও দেশি ছবি নামিয়ে দেওয়া হয়েছে, এমন অভিযোগ মানতে নারাজ মেসবাহ উদ্দিন আহমেদ। তার জবাব, ‘কেবল এক দিনের একটি শো দিয়ে পুরো সপ্তাহ বিচার করলে তো হবে না। তাও আবার দিনটা ছিল মে ডে, সরকারি ছুটির দিন। দেখুন, কোনও ছবির দর্শক থাকলে আমরা কেন অযথা সেটা নামিয়ে দিতে যাবো! আমি অনুরোধ করছি, গতকাল (১ মে) যারা হাউজফুল বা ৮০ ভাগ টিকিট সোল্ডআউট লিখে আমাদের অনলাইন টিকিটের সিটপ্ল্যান-এর স্ক্রিনশট দিয়ে প্রতিবাদ করেছেন, তারা আজকের বিক্রির স্ক্রিনশট নিয়ে ফেসবুকে শেয়ার করুন। জাতি দেখুক কোন ছবির কতো বিক্রি।’

মেসবাহ উদ্দিন আহমেদ স্টার সিনেপ্লেক্স কর্তৃপক্ষ জানায়, ‘রাজকুমার’ ও ‘ওমর’-এর শো বহাল থাকলেও এটি রবিবার নাগাদ ফের ওলট-পালট হতে পারে। টিকিট বিক্রির হিসেবে এই দুটি ছবি যেমন নামতে পারে আবার ঈদের অন্য ছবিগুলোও নতুনকরে উঠতে পারে। 

উল্লেখ্য, ৩ মে থেকে দেশের চারটি ছবি ছাড়াও স্টার সিনেপ্লেক্সের পর্দায় থাকছে হলিউডের ক্রিস্টোফার নোলান নির্মিত দুই কালজয়ী ছবি ‘দ্য ডার্ক নাইট’ ও ‘ইন্টারস্টেলার’; ডেভিড লিচের ‘দ্য ফল গাই’, অ্যাডাম উইংগার্ড নির্মিত ‘গডজিলা এক্স কং: দ্য নিউ এম্পায়ার’; জেসাস ব্র্যাসেরাস নির্মিত আর্জেন্টাইন ডকুফিল্ম ‘মুচাচোস’ এবং বলিউডের রাজেশ এ কৃষ্ণন পরিচালিত ‘ক্রু’।

আরও: মে দিবসে ফুঁসে উঠলেন সিনেমা শ্রমিকরা

/কেআই/এমএম/
সম্পর্কিত
ঈদ উৎসবে দেশে মুক্তি পাচ্ছে বিদেশের তিন সিনেমা
ঈদ উৎসবে দেশে মুক্তি পাচ্ছে বিদেশের তিন সিনেমা
কান মাতিয়ে বাংলাদেশে আসছে এই ছবি
কান মাতিয়ে বাংলাদেশে আসছে এই ছবি
অভিযোগের জবাব ও স্টার সিনেপ্লেক্সের ভবিষ্যৎ ভাবনা
অভিযোগের জবাব ও স্টার সিনেপ্লেক্সের ভবিষ্যৎ ভাবনা
দেশের পর্দায় ক্রিস্টোফার নোলানের দুই ছবি
দেশের পর্দায় ক্রিস্টোফার নোলানের দুই ছবি
বিনোদন বিভাগের সর্বশেষ
কবিগুরুর আর্জেন্টিনা সফরের ১০০ বছর পর
কবিগুরুর আর্জেন্টিনা সফরের ১০০ বছর পর
সংগীতে ৬ দশক পেরিয়ে...
সংগীতে ৬ দশক পেরিয়ে...
সোনাক্ষী-জহিরের বিয়েতে মাঝরাতে হাজির ‘ঘটক’!
সোনাক্ষী-জহিরের বিয়েতে মাঝরাতে হাজির ‘ঘটক’!
বিশ্বজয়ের পথে ইন্দোনেশিয়ার নারী মেটাল ব্যান্ড
বিশ্বজয়ের পথে ইন্দোনেশিয়ার নারী মেটাল ব্যান্ড
ঈদের পর প্রথম মূকাভিনয় প্রদর্শনী
ঈদের পর প্রথম মূকাভিনয় প্রদর্শনী