মিস এশিয়া প্রতিযোগিতায় অপ্সরা

অপ্সরা।অপ্সরা আলী। ২০১১ সালে ভিট-চ্যানেল আই টপ মডেল প্রতিযোগিতার মাধ্যমে তিনি পা রাখেন মিডিয়া জগতে। নিজের যোগ্যতা ও প্রচেষ্টার বলে সেবার সেরা পাঁচে উন্নীত হয়েছিলেন। এছাড়াও উক্ত প্রতিযোগিতায় তিনি মিস বিউটি স্মাইল খেতাবও জিতে নেন।
শুরুটা এভাবেই। তারপর এয়ারটেল, বাংলালিংক, সিটিসেলসহ কয়েকটি বিজ্ঞাপনে মডেল হয়েছেন। মডেলিংয়ের পাশাপাশি চলছে অভিনয়ও। ‘ভূতের বাড়ি’, ‘এই শহরে’ ও ‘কেয়া’ নামক ধারাবাহিকে অভিনয় করেছেন তিনি। খুব শিগগিরিই মুক্তি পাচ্ছে তার অভিনীত প্রথম চলচ্চিত্র ‘পরবাসিনী’। স্বপন আহমেদ পরিচালিত এই ছবিতে অপ্সরার বিপরীতে আছেন ইমন।
রাজশাহীর মেয়ে অপ্সরার গল্প এখানেই শেষ নয়। মডেলিং ও অভিনয়ে দেশের ভেতরে সবার প্রশংসা পাওয়ার পাশাপাশি দেশের বাইরেও নজর কেড়েছেন। গত বছর মালয়েশিয়ার কুয়ালালামপুরে শেষ হওয়া ‘মিস কসমোপলিটান ২০১৫’ প্রতিযোগিতায় তিনি ছিলেন সেরা দশ সুন্দরীর একজন। আর এবার অপ্সরা নির্বাচিত হয়েছেন ‘মিস বাংলাদেশ ২০১৬’তে।
তারই ধারাবাহিকতায় বাংলাদেশের সুন্দরী এবার অংশগ্রহণ করতে যাচ্ছে ‘মিস এশিয়া ২০১৬’ প্রতিযোগিতায়। আগামী ১৮ আগস্ট ভারতের কেরালার কোঁচিতে এই প্রতিযোগিতার গ্র্যান্ড ফিনালে অনুষ্ঠিত হবে। এতে যোগ দিতে দুই একদিনের মধ্যেই ভারতে যাচ্ছেন অপ্সরা আলী।
এ প্রসঙ্গে অপ্সরা বলেন, ‘চ্যালেন আই আমাকে আজকের এই প্লাটফর্ম করে দিয়েছে। আর এবার আমার পাশে আছে আই পজেটিভ কমিউনিকেশন্স লিমিটেড। আশা করি এবারও ভালো কিছু করতে পারবো।’
এশিয়ার অন্যতম এই প্রতিযোগিতায় অংশ নিতে পেরে বেশ খোশ মেজাজেই আছেন এ মডেল-অভিনেত্রী। অপ্সরা বলেন, ‘এটি আমার ক্যারিয়ারে স্মরণীয় একটি অধ্যায়। এমন প্রতিযোগিতায় অংশ নিতে পেরে নিজেকে খুব ভাগ্যবান মনে করছি। আমি যেন বাংলাদেশকে সবার উপরে নিয়ে যেতে পারি।’
/এস/এমএম/