শহরে ঘুরছে জেমসের জন্মদিনের কেক!

শহরে ছুটছে জন্মদিনের কেক-ভ্যান।জেমস বলে কথা। নগর বাউলও বটে। সঙ্গে আবার বলিউড জয়! পেয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারও। ফলে তার জন্মদিনে ব্যতিক্রম কিছু ঘটবে- এটাই নিয়ম হওয়া উচিত।

হচ্ছেও তাই। যার নজির মিলেছে গেল বছর এই দিনে। জেমস ভক্ত প্রিন্স মোহাম্মদ রাজধানীর বিভিন্ন জায়গায় বিশাল বিশাল বিলবোর্ড টাঙিয়ে সবাইকে চমকে দিয়েছিলেন। চমকিত হয়েছেন জেমস নিজেও।
সেই রেশ ধরে এবার আরও একধাপ এগিয়ে নগর বাউল ভক্তরা। গেল বছর আনুষ্ঠানিকভাবে গঠিত জেমস ফ্যান ক্লাব এবার একটি ভিন্ন আয়োজন করেছে। যেমন ঘটেনি এর আগে।
আজ রবিবার সকালে ফার্মগেট বঙ্গবন্ধু চত্বরে এক হয়েছেন জেমস ভক্তরা। সেখান থেকে শুরু হয়েছে শোভাযাত্রা। নগর বাউলকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে একটি সজ্জিত ট্রাকে ১২ ফুট দৈর্ঘ্য-প্রস্থের একটি আসল কেকও স্থান পেয়েছে এতে। যে কেক পথে পথে জেমস ভক্তদের খাওয়ানো হচ্ছে শহরজুড়ে। আর পুরো ট্রাকের গায়ে ব্যানারে লেখা- ‘শুভ জন্মদিন গুরু জেমস।’ এবং ‘বেঁচে থাকুন অন্তত এক কোটি বছর’।
জেমসের ব্যবস্থাপক রুবাইয়াত ঠাকুর রবিন বাংলা ট্রিবিউনকে জানান, শুধু ঢাকাতেই নয়, এবারের জন্মদিন দেশব্যাপী পালিত হচ্ছে। জেমস ফ্যান ক্লাব সারাদেশের ভক্তদের একই ব্যানারে নিয়ে এসেছে। এমন ব্যতিক্রমী আয়োজন সত্যিই একজন শিল্পীর জন্য আনন্দের এবং নতুন দৃষ্টান্তও বটে।
রবিন আরও জানান, ভক্তদের এমন ব্যতিক্রমী আয়োজনের পাশাপাশি আজ রবিবার বিকাল সাড়ে চারটা থেকে বারিধারাস্থ নিজ স্টুডিওতে থাকবেন জেমস। উদ্দেশ্য, ভক্তদের সঙ্গে সরাসরি শুভেচ্ছা বিনিময়।
প্রসঙ্গত, বাংলাদেশ-ভারতের অন্যতম এই রক তারকার জন্ম ১৯৬৪ সালের এই দিনে নওগাঁয়। তবে বেড়ে উঠেছেন চট্টগ্রামে। আর থিতু হয়েছেন ঢাকায়।
/এমএম/