বার্সেলোনায় ‘আন্ডার কনস্ট্রাকশন’

‘আন্ডার কনস্ট্রাকশন‘-এ শাহানা গোস্বামীগত বছরের জুন মাসে যুক্তরাষ্ট্রের সিয়াটল আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ওয়ার্ল্ড প্রিমিয়ার হয় রুবাইয়াত হোসেনের ‘আন্ডার কন্সট্রাকশন’ ছবিটি।

এছাড়া মন্ট্রিল, ক্যালগেরি, হাইফা, লোকার্নো, ওমেন মেইকস ওয়েবস, কেরালা, বোগতা, সাও পাওলো এবং সর্বশেষ প্যারিসে অনুষ্ঠিত সাউথ এশিয়ান ফিল্ম ফেস্টিভ্যাল থেকে বিভিন্ন বিভাগে পুরস্কৃতও হয় ছবিটি।
এবার স্পেনের বার্সেলোনায় অনুষ্ঠিত কাসা এশিয়ান চলচ্চিত্র উৎসবে অংশ নিয়েছে ছবিটি। কাল ১১ নভেম্বর শুক্রবার এই উৎসবে প্রদর্শিত হবে ‘আন্ডার কনস্ট্রাকশন’।
বাংলাদেশের বিভিন্ন পেশার নারীদের জীবন এখনও নির্মাণাধীন। ভিন্ন কিছু পেশাজীবি নারীদের বাস্তব জীবনের উপলব্ধি ও স্বরুপ নিয়ে তৈরি রুবাইয়াত হোসেনের ‘আন্ডার কন্সট্রাকশন’ ছবিটি বাংলাদেশে মুক্তি পায় এ বছরের ২২ জানুয়ারি।
ছবিতে রয়া চরিত্রে অভিনয় করেছেন বলিউডের অভিনেত্রী শাহানা গোস্বামী। আর বলিউডের অভিনেতা রাহুল বোসকে দেখা যাবে নাট্যদলের তত্ত্বাবধায়ক চরিত্রে। ছবিতে শাহানার স্বামীর চরিত্রে অভিনয় করছেন বাংলাদেশের অভিনয়শিল্পী শাহাদাত। অন্য অভিনয়শিল্পীরা হলেন মিতা চৌধুরী, তৌফিকুল ইসলাম ইমন, টোকাই নাট্যদলের রিকিতা নন্দিনী শিমু প্রমুখ।
বাংলাদেশ থেকে এই এ উৎসবে আজ (১০ নভেম্বর) আরও প্রদর্শিত হচ্ছে খনা টকিজ প্রযোজিত ও অং রাখাইনের ‘মাই বাইসাইকেল’ ছবিটি।   
/এমএম/