‘বিশ্বভ্রমণে’ আয়নাবাজি

‘আয়নাবাজি’র দৃশ্যে চঞ্চল ও পার্থদেশের প্রেক্ষাগৃহগুলোর টিকিট কাউন্টার এখনও শরাফত করিম আয়না ও তার সহযোগীদের দখলে। বিশেষ করে রাজধানীর বেশ কয়েকটি প্রেক্ষাগৃহে এখনও হাউসফুল যাচ্ছে অমিতাভ রেজা চৌধুরীর ‘আয়নাবাজি’।

এরমধ্যে বিশ্বভ্রমণে বেরিয়েছে ছবিটি। চারটি দেশের প্রেক্ষাগৃহে দেখা যাবে আয়নার ভেলকি। দেশগুলো হলো- ফ্রান্স, যুক্তরাষ্ট্র, কানাডা ও অস্ট্রেলিয়া।
ছবিটির প্রযোজক জিয়াউদ্দিন আদিল জানান, চলচ্চিত্রটির বিশ্বভ্রমণের শুরু হবে ফ্রান্সের প্যারিস শহর থেকে। ১৭ নভেম্বর তিনিসহ ছবিটির পরিচালক অমিতাভ রেজা চৌধুরী ও কাহিনিকার-অভিনেতা গাউসুল আলম শাওনের উপস্থিতিতে ‘আয়নাবাজি’র প্রথম শো প্রদর্শিত হবে।
১৯ নভেম্বর থেকে যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক, সান ফ্রান্সিসকো, অস্টিন, শিকাগো এবং ডালাস; কানাডাতে ১৯ নভেম্বর টরেনটো ও ক্যালগেরি; ২৬ নভেম্বর থেকে অস্ট্রোলিয়ার সিডনি, কানবেরা, মেলবোর্ন, ব্রিজবেইন, এডিলেড ও পার্থের সিনেপ্লেক্সে ‘আয়নাবাজি’ মুক্তি পাবে।
সাম্প্রতিক সংশ্লিষ্ট খবর: ‘আয়নাবাজি' নিয়ে অমিতাভের প্রথম সফর

‘আয়নাবাজি’ অমিতাভ রেজা চৌধুরীর পরিচালনায় প্রথম ছবি। যার মূল চরিত্রে অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী। পরিচালক ছাড়াও এর মাধ্যমে চলচ্চিত্রে অভিষেক হয়েছে নাবিলা ও পার্থ বড়ুয়ার। গেল ৭ অক্টোবর থেকে ছবিটি চলছে দেশের বিভিন্ন প্রেক্ষাগৃহে।
ছবিটির চিত্রনাট্য লিখেছেন অনম বিশ্বাস ও গাউসুল আলম শাওন। কনটেন্ট ম্যাটার্সের প্রযোজনায় এতে আরও অভিনয় করছেন লুৎফর রহমান জর্জ, হীরা চৌধুরী, শওকত ওসমান, বৃন্দাবন দাস, গাউসুল আলম, ইফফাত তৃষা প্রমুখ।
/এম/এমএম/