গান-কথামালায় `হিমু মেলা'

বেলুন উড়িয়ে ৫ম হিমু মেলার উদ্বোধনবাংলা সাহিত্যের নন্দিত লেখক ও নির্মাতা হ‌ুমায়ূন আহমেদের ৬৮তম জন্মদিন উপলক্ষে রবিবার চ্যানেল আই চেতনা চত্বরে অনুষ্ঠিত হলো ‘৫ম হিমু মেলা’।
এদিন দুপুর ২টা ৩০ মিনিটে ‘হিমুরা’ হলুদ পাঞ্জাবি গায়ে দিয়ে চ্যানেল আই প্রাঙ্গণে উপস্থিত হন। হলুদ বেলুন উড়িয়ে মেলার উদ্বোধন করেন তারা।
এ সময় উপস্থিত ছিলেন হ‌ুমায়ূন পরিবারের সদস্য ও নির্মাতা মেহের আফরোজ শাওন, মেলার প্রধান পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ডায়নামিক কনজুমার অ্যান্ড কেমিক্যালসের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মো. নাজমুল হাসান, নাট্যব্যক্তিত্ব কেরামত মাওলা, শিল্পী মোঃ খুরশীদ আলম, ফকির আলমগীর, সেলিম চৌধুরী, আনন্দ আলোর সম্পাদক রেজানুর রহমান, অন্য প্রকাশের প্রধান মাজহারুল ইসলাম, প্রকাশক ফরিদ আহমেদ, মনিরুল হক, সংগঠক হিমু পরিবারের সদস্যসহ অনেকে।
উন্মুক্ত মঞ্চে পরিবেশিত হয় হ‌ুমায়ূন আহমেদ নির্মিত চলচ্চিত্র ও নাটকের গান। গেয়েছেন শিল্পী খুরশীদ আলম, সেলিম চৌধুরী, শাহনাজ বেলী, সেরকণ্ঠ ও ক্ষুদে গানরাজের শিল্পীরা।

হ‌ুমায়ূন স্মরণে স্মৃতিকথা বলেছেন ইমপ্রেস গ্রুপের পরিচালক জহির উদ্দিন মাহমুদ মামুনসহ মেলায় আগত বিশিষ্টজনরা। নৃত্য পরিবেশন করেছে ক্যামব্রিয়ান স্কুলের শিক্ষার্থীরা। মেলায় ছিল হ‌ুমায়ূন আহমেদের বই, চলচ্চিত্র ও নাটকের ভিডিও সিডির ষ্টলসহ নানান পণ্যসামগ্রীর স্টল। চিত্রাংকন করেছে বিভিন্ন বয়সী শিশুশিল্পীরা। চ্যানেল আই চেতনা চত্বরে ৫ম হিমু মেলা

/এম/