অ্যালবামের নামই ‘ডি রকস্টার শুভ’

শুভ। ছবি: সংগৃহীতগত ভলোবাসা দিবস উপলক্ষে শুভ প্রকাশ করেছিলেন  ‘ভালোবাসার এই দিনে‌’ নামের গানটি। আর চলতি বছরের একই দিবসকে সামনে রেখে তিনি নিয়ে আসছেন পুরো একটি অ্যালবাম।
বেশ ক’বছর আগে টিভি রিয়েলিটি শো ‘ডি রকস্টার’ প্রতিযোগিতা থেকে পরিচিতি পাওয়া এই শিল্পী এবার অ্যালবামের নামই রেখেছেন- ‘ডি রকস্টার শুভ’!
কিন্তু এমন নাম কেন? এটা তো ঠিক সেলফ টাইটেলও হলো না! শুভ বলেন, ‘সত্যি বলতে আমার নামের সঙ্গে ‘ডি রকস্টার’ শব্দ দুটি এমনভাবে জড়িয়ে গেছে- তাতে করে আমার নাম এখন ‘ডি রকস্টার শুভ’ই দাঁড়িয়ে গেছে। শুধু ‘শুভ’ বললে, বেশিরভাগ মানুষই রি-কল করতে পারেন না। তাই এটাই আমার সেলফ টাইটেল।’ 
পড়াশোনার জন্য শুভ অস্ট্রেলিয়ায় আছেন। কিছুদিন আগে দেশে ফিরে অ্যালবামের কথাটি জানান। জানালেন এটি তার চতুর্থ অ্যালবাম। এতে গান থাকছে ১০টি। এগুলোর শিরোনাম- মায়া (দুটি সংস্করণ থাকবে), অতঃপর, ভেবেই দেখো, কাউকে বলিনি, আসতে, অফ বিট, যদি বদলে যাই, টিবিডি ও আমি তোমার কেউ।
গানগুলো লিখেছেন রশিদ খান, সাহান কবন্ধ ও মেহেদী। সুর করেছেন বাপ্পা মজুমদার, শাওন গানওয়ালা, শাকের, রাফা, পলাশ নূর, মীর মাসুম আর সংগীতে আছেন বাপ্পা, ফুয়াদা, রাফা, আমজাদ, শাকের ও পলাশ নূর।
শুভ বলেন, ‘দেশে বেশ কয়েকবার গিয়ে অ্যালবামের কাজটি করেছি। তবে বেশিরভাগ কাজ হয়েছে অস্ট্রেলিয়ায়।’
এদিকে শুভ সম্প্রতি একটি গানের ভিডিও প্রকাশ করেছেন। শিরোনাম ‘হাড় কালা’। এর বেশিরভাগ অংশ লিখেছেন রবিউল ইসলাম জীবন। সুর করেছেন মীর মাসুম এবং সংগীতায়োজন করেছেন ডিজে মেহেদী।
/এমআই/এমএম/