একদিকে গ্র্যামি অন্যদিকে ‘বরষা’!

বামে তাহসানের গ্র্যামি অনুষ্ঠানের কার্ড ডানে ‘বরষা’র ছবিমর্যাদাপূর্ণ গ্র্যামি অ্যাওয়ার্ড অনুষ্ঠানে অতিথি হিসেবে আমন্ত্রণ পেয়েছেন সংগীতশিল্পী তাহসান খান। এই আয়োজনে যোগ দিতে তিনি এখন যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন।

এদিকে রবিবার সন্ধ্যায় তার অনুপস্থিতিতেই প্রিমিয়ার শো হয়ে গেল ২৪ মিনিট দৈর্ঘ্যের ‘তাহসান-ভাবনা’র। যেখানে অনিমেষ আইচের চোখ দিয়ে পর্দায় ফুটেছে প্রেম ও বৃষ্টির সুর। সিনেমাটির নাম ‘বরষা’।
এটি সবার জন্য ইউটিউবে উন্মুক্ত হচ্ছে মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) রাত ঠিক সাড়ে আটটায়। প্রিমিয়ারের ফাঁকে জানালেন পরিচালক। পাশে ছিলেন ভাবনা। অনুষ্ঠানে দেখা মেলেনি সিনেমার অন্যতম মুখ তাহসানকে। কারণ তিনি তখন প্রস্তুতি নিচ্ছিলেন '৫৯তম গ্র্যামি সেলিব্রেশন অনুষ্ঠান ২০১৭'-এর আসরে অংশ নেওয়ার। যা যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় ১২ ফেব্রুয়ারি রাত ৮টা ৩০মিনিটে (বাংলাদেশ সময় ১৩ ফেব্রুয়ারি ভোর) অনুষ্ঠিত হবে।
তাহসান জানান, ‘বরষা’র প্রিমিয়ার অনুষ্ঠানে তারও উপস্থিত থাকার কথা ছিলো। তবে আকস্মিকভাবে গ্র্যামি অ্যাওয়ার্ডস-এর আমন্ত্রণপত্র পাবেন এটা তিনি জানতেন না। যুক্তরাষ্ট্রভিত্তিক অডিও কোম্পানি কাইনেটিক মিউজিকের দৌলতে তার কাছে এই আমন্ত্রণপত্রটি এসেছে দু’দিন আগে।  
রবিবার প্রিমিয়ার শোতে অনিমেষ-ভাবনার সঙ্গে বাঁধন এবং অন্যরাএদিকে রবিবার (১২ ফেব্রুয়ারি) সন্ধ্যায় ‘বরষা’র প্রিমিয়ার অনুষ্ঠানে তাহসান না থাকলেও অতিথি হিসেবে দেখা মিলেছে অভিনেত্রী বাঁধনসহ আরও কাউকে।
সিনেমাটি কেমন? সেটা তোলা থাকা বিশ্ব ভালোবাসা সন্ধ্যা-রাতের জন্য। তবে নির্মাতা অনিমেষ আইচের মন্তব্য এমন, ‌‌‘আমি ছবিটিতে প্রেম ও বরষাকে তুলে ধরতে চেয়েছি নতুন আবহে। বলতে চেয়েছি দু’জন যুবক-যুবতীয় বর্ষাস্নাত একটি প্রেমের গল্প।’

কিনবোকই.কম এর প্রযোজিত ‘বরষা’য় তাহসান-ভাবনা ছাড়াও অভিনয় করেছেন সোলায়মান খোকা, মিথুন সরকার, সারফাত পাশা, সিতি, ইভা, তুষার, আনোয়ারা, কাজল প্রমুখ।
চিত্রধারণের কাজ করেছেন মোঃ আরিফুজ্জামান এবং সম্পাদনায় ইকবাল কবীর জুয়েল, আবহ সংগীতায়োজন করেছেন রাশিদ শরীফ শোয়েব।
অনিমেষ আইচ এর চিত্রনাট্য ও পরিচালনায় সিনেমাটি জি-সিরিজের ইউটিউব চ্যানেলে মুক্তি পাবে।

/এস/এমএম/