ভোট গ্রহণ শেষ: ‘বউ’ গেলেন ‘জামাই’ এলেন!

‘বউ’ চলে গেলেন, ‘জামাই’ এলেন‘এই, জামাই এসেছে, জামাই এসেছে!’ ভিড়ের মধ্যে দু’একজন এভাবেই হাঁক ছাড়লেন। পাশ ফেরাতেই দেখা গেল, শুভ্র পাঞ্জাবিতে এগিয়ে আসছেন কিং খান শাকিব।
তাকে ঘিরে ততক্ষণে মচ্ছব পড়ে গেছে। আর ভিড়ের মধ্য থেকে এভাবেই শাকিবকে সম্বোধন করলেন দু’একজন। হবেই না বা কেন! দেশের সবচেয়ে জনপ্রিয় এ নায়ক আনুষ্ঠানিকভাবে জানান দিয়েছেন সংসার জীবনের কথা। মূলত চিত্রনায়িকা অপু ব্শ্বিাসই প্রকাশ্যে আনেন তাদের মধুর জীবনের বিষয়টি। সেই সূত্রে বিএফডিসির মানুষদের এমন আদুরে ডাক ‘জামাই’।
নাঈম-শাবনাজঠিক সোয়া একটার সময় বাংলাদেশে চলচ্চিত্র শিল্পী সমিতির ভোট দিতে বিএফডিসিতে আসেন শাকিব।
ভোট দিতে এসেছিলের স্ত্রী অপু বিশ্বাসও। তবে আলাদাভাবে। সকাল ১০টার সময় অপু এসে ভোট দিয়ে বেশি দেরি করেননি। দ্রুতই এলাকা ছেড়েছেন। আর শাকিব এসেছেন জুমার নামাজের কিছুক্ষণ আগে।
ওমর সানী-মৌসুমীজানা গেল, মূলত বিএফডিসিতে নামাজ পড়ে ভোট দেওয়ার জন্যই তিনি দুপুরে এসেছেন।
তবে এফডিসির এই শীর্ষ তারকাদ্বয় একসঙ্গে না এলেও অন্য অনেক তারকা দম্পতিকে পাওয়া গেছে একসঙ্গে আসতে-যেতে। এরমধ্যে রয়েছেন নাঈম-শাবনাজ, ওমর সানী-মৌসুমী, অনন্ত-বর্ষা প্রমুখ।  
এদিকে শুক্রবার সকাল ৯টা থেকে বেশ উৎসবমুখর পরিবেশে বিকাল ৬টা পর্যন্ত সুশৃঙ্খলভাবে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এরমধ্যে কারও কাছ থেকে কোনও অভিযোগ পাওয়া যায়নি।   
অনন্ত-বর্ষা২০১৭-১৮ সালে বাংলাদেশ শিল্পী সমিতির নির্বাচনী লড়াইয়ে আছেন ওমর সানী-অমিত হাসান, মিশা সওদাগর-জায়েদ খান ও ড্যানি সিডাক-ইলিয়াস কোবরা প্যানেল।
২১টি পদের বিপরীতে মোট ৫৭ জন প্রার্থী পাঞ্জা লড়ছেন এবার।  সানী-অমিতের প্যানেল থেকে ২০ জন, মিশা-জায়েদ খানের প্যানেল থেকে ২১ জন, ড্যানি-কোবরার প্যানেল থেকে ১৪ জন ও স্বতন্ত্রভাবে নির্বাচনে অংশ নিয়েছেন ২ জন প্রার্থী।
সানী-সাইমনের সেলফিতে অপু বিশ্বাসনির্বাচন কমিশনের চেয়ারম্যান হিসেবে আছেন চলচ্চিত্র পরিচালক মনতাজুর রহমান আকবর। তিনি জানান, সমিতির মোট ভোটারের সংখ্যা ৬২৪ জন। এরমধ্যে ভোট দিয়েছেন ৫৫৮ জন ভোটার। সন্ধ্যা ৭টা থেকে শুরু হবে ভোট গণনা।
তিনি আশা করছেন, শুক্রবার রাতের মধ্যেই বিজয়ীদের নাম ঘোষণা সম্ভব।
অপুর যাওয়ার পর এলেন শাকিবছবি: সাজ্জাদ হোসেন ও সংগৃহীত

/এমআই/এমএম/