সুপারমডেল ও নির্মাতা থেকে ম্যাগাজিনের সম্পাদক

(বাঁ থেকে) স্টিভ ম্যাককুইন, কেট মস ও নাওমি ক্যাম্পবেলবিখ্যাত ফ্যাশন ম্যাগাজিন ভোগের সম্পাদক হচ্ছেন ব্রিটিশ সুপার মডেল নাওমি ক্যাম্পবেল ও কেট মস। একই পদে দায়িত্ব পালনের আমন্ত্রণ পেয়েছেন অস্কারজয়ী ‘টুয়েলভ ইয়ারস অ্যা স্লেভ’ ছবির পরিচালক স্টিভ ম্যাককুইন। তাদের এ কাজের প্রস্তাব দিয়েছেন ভোগের পরবর্তী এডিটর-ইন-চিফ এডওয়ার্ড এনিনফুল। তিনি দায়িত্ব গ্রহণ করবেন আগামী ১ আগস্ট।

ভোগের ওয়েবসাইটে এডওয়ার্ড এনিনফুল বলেছেন, ‘নাওমি, কেট ও স্টিভ আমাদের সঙ্গে নতুন দায়িত্ব পালনের জন্য আসছেন ভেবে আমি উচ্ছ্বসিত। আন্তর্জাতিক ফ্যাশনে প্রভাববিস্তারকারীদের মধ্যে নাওমি ও কেট বড় দুটি নাম। বর্তমান সংস্কৃতিতে তাদের প্রভাব ব্যাপক। আর খ্যাতিমান নির্মাতা ও টার্নার পুরস্কার জয়ী শিল্পী হিসেবে স্টিভ আমাদের ম্যাগাজিনে শৈল্পিকতার গভীরতা বাড়াবেন আশা করছি।’
কেট মস ২০১৩ সাল থেকে ভোগের প্রদায়ক ফ্যাশন সম্পাদক হিসেবে কাজ করছেন। এবার তিনি আরও বড় দায়িত্ব পেলেন। তবে নাওমি ক্যাম্পবেল ও স্টিভ ম্যাককুইনের জন্য সম্পাদক হওয়ার অভিজ্ঞতা পুরোপুরি নতুন। এ তিন জনের তারকাখ্যাতির সুবাদে ভোগ সুফল পাবে বলে আশা করা হচ্ছে। কারণ ফ্যাশন দুনিয়া তাকিয়ে থাকবে তাদের দিকে।
এদিকে ভোগের বর্তমান সম্পাদক আলেক্সান্ড্রা শুলম্যান দায়িত্ব ছেড়ে দেওয়ার ঘোষণা দিয়েছেন। ম্যাগাজিনটির ফ্যাশন পরিচালক লুসিন্ডা চেম্বারস ২৫ বছর কাজের পর ভোগ ছেড়েছেন। এরপর উপ-সম্পাদক এমিলি শেফিল্ডও অব্যাহতি নিয়েছেন।
/জেএইচ/এমএম/