ঢাকায় বিয়ে কাঠমান্ডুতে বৌভাত

ইরেশ ও মিম, তাদের আংটি বদলের ছবিবিয়ে করছেন ইরেশ-মিম! এই শিরোনামে গেল ২৭ জানুয়ারি বাংলা ট্রিবিউন প্রকাশ করে চমকপ্রদ খবরটি। যদিও এ সম্পর্কে সেদিন একেবারেই মুখ খুলতে নারাজ ছিলেন ইরেশ। সুখবরটি সম্পর্কে বিস্তারিত জানানোর জন্য তিনি এক সপ্তাহ সময় চেয়েছিলেন।
ঠিক সাত দিনের মাথায় এই বিয়ে প্রসঙ্গে বিস্তারিত জানালেন ইরেশ যাকেরের মা নন্দিত অভিনেত্রী সারা যাকের। তিনি জানান, আজ (২ ফেব্রুয়ারি) সন্ধ্যায় দুই পরিবারের সদস্যরা মিলে ইরেশ-মিমের মেহেদী সন্ধ্যা ও গায়েহলুদের আনুষ্ঠানিকতা করবেন। এরপর ৪ ফেব্রুয়ারি সন্ধ্যায় ঢাকার একটি কনভেনশন সেন্টারে হবে বিয়ের আনুষ্ঠানিকতা।
এদিকে বিবাহোত্তর সংবর্ধনা প্রসঙ্গে ইরেশ যাকের বাংলা ট্রিবিউনকে বলেন, ‘ঢাকায় বিয়ের আনুষ্ঠানিকতার পর খানিক বিরতি নিয়ে ২৪ মার্চ নেপালের কাঠমান্ডুতে হবে বউভাত অনুষ্ঠান। সেভাবেই আমরা পরিকল্পনা করেছি। সবার কাছে দোয়া প্রত্যাশা করছি।’
তবে নেপালে এই আনুষ্ঠানিকতার কারণ প্রসঙ্গে তিনি কিছু বলেননি।
জানা গেছে, ইরেশ ও মিমের বিয়ের বিষয়টি পারিবারিকভাবে চূড়ান্ত হয় ২৭ জানুয়ারি। ইরেশ জানান, তাদের বন্ধুত্বের বয়স ১০ বছরেরও বেশি সময়। তবে দু’জনে প্রেমের সম্পর্কে জড়ান মাত্র তিন-চার মাস আগে।
ইরেশ যাকের চলচ্চিত্র ও টিভি নাটকে অভিনয়ের পাশাপাশি উপস্থাপনায়ও বেশ সাবলীল। তার বাবা আলী যাকের ও মা সারা যাকের দুজনই দেশের নন্দিত অভিনয়শিল্পী। শিহাব শাহীনের ‘ছুঁয়ে দিলে মন’ চলচ্চিত্রে অভিনয় করে শ্রেষ্ঠ খলচরিত্রাভিনেতা হিসাবে ২০১৫ সালের জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন।
অন্যদিকে মিম রশিদও মিডিয়ার বেশ পরিচিত মুখ। অন্যতম পরিচয় মডেল-অভিনেত্রী মিথিলার ছোট বোন তিনি, বিভিন্ন টিভি প্রডাকশনে ক্যামেরার পেছনে কাজ করার অভিজ্ঞতাও রয়েছে তার।