একুশে টেলিভিশন: উনিশ বছরে পা

একুশে টেলিভিশন-এর লগোআজ পহেলা বৈশাখ ১৪২৫ (১৪ এপ্রিল, ২০১৮) উনিশ বছরে পা রাখলো বেসরকারি খাতে দেশের প্রথম পূর্ণাঙ্গ টিভি চ্যানেল একুশে টেলিভিশন।
মুক্তিযুদ্ধের চেতনা ও পরিবর্তনে অঙ্গীকারবদ্ধ থাকার প্রতিশ্রুতি নিয়ে যাত্রা শুরু হয়েছিল এই টেলিভিশনটির। ১৮ বছর ধরে প্রতিষ্ঠানটিকে অতিক্রম করতে হয়েছে নানা জটিলতা। বন্ধ হয়ে গেছে এর সম্প্রচারও। কিন্তু সকল সংকট অতিক্রম করে বারবার মাথা তুলে দাঁড়িয়েছে একুশে টেলিভিশন।
চ্যানেলটির প্রেস এক্সিকিউটিভ এনামূল হক জানান, একুশের জন্মদিনে পৃথক বাণী দিয়েছেন রাষ্ট্রপতি মোহাম্মদ আব্দুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, স্পিকার শিরীন শারমিন চৌধুরী, বিএনপি মহাসচিব মীর্জা ফখরুল ইসলাম আলমগীর, জাতীয় সংসদের বিরোধীদলীয় নেত্রী বেগম রওশন এরশাদ, তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু প্রমুখ।
এদিকে একুশের দর্শক-শ্রোতা, শুভানুধ্যায়ী, কলাকুশলী, ক্যাবল অপারেটর ও বিজ্ঞাপন দাতাদের শুভেচ্ছা জানিয়েছেন একুশে টেলিভিশনের চেয়ারম্যান সাইফুল আলম মাসুদ। তিনি বলেছেন, ‘উনিশতম বছরে পা দিয়ে তারুণ্যের ঝলক ছড়াবে একুশে টেলিভিশন।’ এর প্রধান সম্পাদক এবং প্রধান নির্বাহী মনজুরুল আহসান বুলবুল বলেছেন, ‘নতুন বছরে, নতুন সাজে, নতুন বিষয়বস্তু নিয়ে, নতুন উপস্থাপনা কৌশলে একুশে দৃঢ় পায়ে এগিয়ে চলবে।’
বাংলা নতুন বছর ও একুশের জন্মদিনে দিনভর থাকছে নানা আয়োজন। রাজধানীর একুশে টেলিভিশন কার্যালয়ে দিনভর চলবে একুশে কর্মী-কলাকুশলীদের সম্মিলন।
চ্যানেলটির পর্দায় আজ (১৪ এপ্রিল) বিশেষ আয়োজনের মধ্যে থাকবে একুশের ধারাবাহিক ইতিহাস তুলে ধরে ‘একুশের পাল তুলে’, সরাসরি বিশেষ সঙ্গীতানুষ্ঠান ‘এলোরে বৈশাখ’, নৃত্যানুষ্ঠান ‘বৈশাখীর সাজে সাজি’, পুতুল নাট্য, আমাদের একুশে, তারকা আড্ডা, একক নাটক ও টেলিফিল্ম ।