থানায় জিডি করলেন ‘ঢাকা অ্যাটাক’-এর পরিচালক দীপন

ডিডির কপি২০১৭ সালের সর্বাধিক জনপ্রিয় ছবি ‘ঢাকা অ্যাটাক'-এর পরিচালক দীপংকর দীপন থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন। ছবির সিক্যুয়েল ‌‘ঢাকা অ্যাটাক-২’কে নিয়ে প্রতারণা-হয়রানি ও নিজের সুনাম ক্ষুণ্ন হওয়ায় তিনি ৩০ মে সন্ধ্যায় রমনা থানায় জিডি করেন।

অভিযোগ সম্পর্কে দীপন উক্ত জিডিতে উল্লেখ করেন, ‘‘গত বছর ‘ঢাকা অ্যাটাক’ ছবিটি বিপুল জনপ্রিয়তা পায়। সম্প্রতি আমার সুনাম ক্ষুণ্ন করে অজ্ঞাত কেউ আমার নাম ব্যবহারে নবীন/ সম্ভবনাময়ী অভিনেত্রীদের ফোন দিচ্ছে। নতুন ছবিতে সুযোগ করে দেওয়ার কথা বলে নানা রকম প্রস্তাবসহ টাকা দাবি করছে।’’

দীপংকর দীপন বাংলা ট্রিবিউনকে বলেন, ‘ঘটনাটি প্রথম আমি বুঝতে পারি ২৯ মে। একজন অভিনেত্রী আমাকে ফোন করে বিষয়টি জানান। এরপর তাকে বলি, পুরো বিষয়টি প্রতারকদের কাছ থেকে শুনতে। তারপর বিস্তারিত পেয়ে আমি র‌্যাবকে জানাই এবং গতকাল থানায় জিডি করি। মূলত আমাদের নতুন ছবি ‘ঢাকা অ্যাটাক-২’ নিয়ে এই প্রতারণা করা হচ্ছে। তাই নিজের সুনাম রক্ষা করতে ও ইন্ডাস্ট্রির কেউ যেন ক্ষতিগ্রস্ত না হয়, সেটা ভেবে থানায় জিডি করা হয়েছে। সবকিছু বিবেচনা করে আমরা পরবর্তী পদক্ষেপ নেব।’

২০১৭ সালের ৬ অক্টোবর মুক্তি পায় ‘ঢাকা অ্যাটাক’।ছবিটির মহরত অনুষ্ঠানে শুভ ও মাহি। ছবি সংগৃহীত

ছবিটিকে বলা হয় দেশের প্রথম পুলিশ অ্যাকশন থ্রিলার। বোম নিষ্ক্রিয় ইউনিটের সদস্য, পুলিশ কমিশনার, সোয়াট ও গোয়েন্দা কর্মকর্তা, সাংবাদিক সব ধরনের চরিত্রই আছে ছবিটিতে।
এতে অভিনয় করেছেন আরিফিন শুভ, মাহিয়া মাহি, এবিএম সুমন, শতাব্দী ওয়াদুদ, আলমগীর, আফজাল হোসেন, কাজী নওশাবা আহমেদ, সৈয়দ হাসান ইমাম, শিপন মিত্র ও খল চরিত্রে অস্ট্রেলিয়া প্রবাসী বাংলাদেশি তাসকিন রহমান।
ছবিটির মূল ভাবনা ও কাহিনি রচনা করেছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের এডিসি সানী সানোয়ার। ‘ঢাকা অ্যাটাক’ যৌথভাবে প্রযোজনা করেছে স্প্ল্যাশ মাল্টিমিডিয়া, ঢাকা পুলিশ পরিবার কল্যাণ সমিতি লিমিটেড ও থ্রি-হুইলারস লিমিটেড।

এরই পরবর্তী কিস্তি ‘ঢাকা অ্যাটাক-এক্সট্রিম’। যেটা ২০১৯ সালে নির্মাণের কথা রয়েছে।ঢাকা অ্যাটাক’ ছবির পোস্টার