X
বুধবার, ১৫ মে ২০২৪
৩১ বৈশাখ ১৪৩১

চার বছরে আট ফ্লপ, আসছে আরও এক হালি!

বিনোদন ডেস্ক
২৯ এপ্রিল ২০২৪, ০০:২০আপডেট : ২৯ এপ্রিল ২০২৪, ০০:২০

বেশি সিনেমা করেন, এমন একটি অনুযোগ রয়েছে বলিউড অভিনেতা অক্ষয় কুমারের বিরুদ্ধে। এই বেশি ছবি করতে গিয়ে অনেক সময় গল্প-চরিত্র যেমন বাছাই করেন না ঠিকঠাক, তেমনি নিজেকেও সেভাবে প্রস্তুত করেন না। যার ফল—বক্স অফিসে ধারাবাহিক ব্যর্থতা।

ইন্টারনেট ঘেঁটে জানা গেলো, গত চার বছরে অক্ষয়ের আটটি ছবি ফ্লপ হয়েছে। এগুলো হলো ‘বেল বটম’, ‘বচ্চন পাণ্ডে’, ‘সম্রাট পৃথ্বীরাজ’, ‘রক্ষা বন্ধন’, ‘রাম সেতু’, ‘সেলফি’, ‘মিশন রাণিগঞ্জ’ ও ‘বড়ে মিয়া ছোটে মিয়া’। এর মধ্যে সর্বশেষ ছবিটি মুক্তি পায় গত ১১ এপ্রিল। ৩৫০ কোটি রুপির বিশাল বাজেটে নির্মিত এই ছবি ভারতের বক্স অফিসে এখনও ৭০ কোটির গণ্ডিও ছুঁতে পারেনি! যেটাকে ‘অতিকায় হতাশা’ বলে আখ্যা দিয়েছে কইমই ডটকম। 

গত তিন বছরে অক্ষয়ের মান রক্ষা হয়েছে মোটে দুটি ছবিতে। সেগুলো হলো ‘সূর্যবংশী’ ও ‘ওএমজি ২’। এর মধ্যে রোহিত শেঠি নির্মিত ‘সূর্যবংশী’ বক্স অফিসে ২৯৪ কোটি রুপি আয় করেছিল। আর গল্পের জোরে সাফল্য পাওয়া ‘ওএমজি ২’তে তার সঙ্গে আছেন হালের দাপুটে অভিনেতা পঙ্কজ ত্রিপাঠী। এর বক্স অফিস কালেকশন ২২১ কোটি রুপি। 

বছরের পর বছর ধরে এমন ভরাডুবি চললেও বিরাম নিচ্ছেন না অক্ষয়। নতুন সিনেমায় ভরে আছে তার ঝুলি। এর মধ্যে চলতি বছরই মুক্তি পেতে যাচ্ছে আরও চারটি ছবি! বলিউডের বক্স অফিস ও সিনেমা বিশ্লেষক তরণ আদর্শ জানান, আগামী ১২ জুলাই মুক্তি পাবে অক্ষয়ের ‘সারফিরা’ ছবিটি। এরপর ক্রমশ আসবে ‘খেল খেল মে’ (৬ সেপ্টেম্বর), ‘স্কাই ফোর্স’ (২ অক্টোবর) ও ‘ওয়েলকাম টু দ্য জঙ্গল’ (২০ ডিসেম্বর)। এছাড়া ‘সিংহাম অ্যাগেইন’ ছবিটিও আসতে পারে এ বছর; তবে এর মুক্তি নিয়ে এখনও চূড়ান্ত সিদ্ধান্ত জানাননি প্রযোজক। 

অক্ষয় কুমার দর্শক-ভক্তরাও বিষয়টি নিয়ে আক্ষেপ প্রকাশ করছেন সোশ্যাল মিডিয়ায়। তবে তাতে ভ্রূক্ষেপ করছেন না অভিনেতা। এদিকে বক্স অফিস বিশ্লেষকরা মনে করছেন, ছবিগুলোতে অভিনেতার আকাশচুম্বী পারিশ্রমিকের কারণে ফ্লপের হার বেড়ে যাচ্ছে। বর্তমানে তিনি প্রতিটি ছবির জন্য ১০০ থেকে ১২০ কোটি রুপি পারিশ্রমিক নেন।

করোনার আগের কয়েক বছরে টানা সাফল্যে ছিলেন অক্ষয়। প্রতিটি ছবিতে যেমন মুগ্ধতা ছড়িয়েছেন, তেমনি বক্স অফিসেও পেয়েছেন আশানুরূপ সাড়া। ২০১৬ থেকে ২০১৯ সালে মুক্তি পাওয়া ‘হাউজফুল ৩’, ‘রুস্তম’, ‘জলি এলএলবি ২’, ‘টয়লেট: এক প্রেম কথা’, ‘প্যাড ম্যান’, ‘গোল্ড’, ‘২.০’, ‘কেসারি’, ‘মিশন মঙ্গল’, ‘হাউজফুল ৪’ ও ‘গুড নিউজ’ সবগুলো ছবি বাণিজ্যিক সফলতা পেয়েছিল। সেই অক্ষয় গত চার বছর ধরে যেন হারিকেন জ্বালিয়ে ‘হিট’ খুঁজছেন!

/কেআই/এমএম/
সম্পর্কিত
বলিউড: ঈদের ছবি কেমন চলছে
বলিউড: ঈদের ছবি কেমন চলছে
সিনেমা থেকে অনুপ্রাণিত হয়ে পাঠ্যক্রমে যৌনশিক্ষা
সিনেমা থেকে অনুপ্রাণিত হয়ে পাঠ্যক্রমে যৌনশিক্ষা
ওএমজি: এক টাকাও নেননি অক্ষয়, সংগ্রহ শত কোটি!
ওএমজি: এক টাকাও নেননি অক্ষয়, সংগ্রহ শত কোটি!
১০০ বছরের মধ্যে সর্বোচ্চ দর্শক সমাগমের রেকর্ড!
১০০ বছরের মধ্যে সর্বোচ্চ দর্শক সমাগমের রেকর্ড!
বিনোদন বিভাগের সর্বশেষ
পর্দা উঠলো কান উৎসবের, মেরিল স্ট্রিপ ও মেসির ফেরা
কান উৎসব ২০২৪পর্দা উঠলো কান উৎসবের, মেরিল স্ট্রিপ ও মেসির ফেরা
বাংলা ট্রিবিউনের প্রশ্নের জবাবে যা বললেন লিলি
কান উৎসব ২০২৪বাংলা ট্রিবিউনের প্রশ্নের জবাবে যা বললেন লিলি
ডানপিটে দুলু থেকে কিংবদন্তি ফারুক
প্রয়াণ দিবসে স্মরণডানপিটে দুলু থেকে কিংবদন্তি ফারুক
জমকালো উদ্বোধনের দিনে মনমরা শহর
কান উৎসব ২০২৪জমকালো উদ্বোধনের দিনে মনমরা শহর
‘পদাতিক’ ঝলক: মৃত্যুতে শুরু, ‘কাট’ দিয়ে শেষ (ভিডিও)
‘পদাতিক’ ঝলক: মৃত্যুতে শুরু, ‘কাট’ দিয়ে শেষ (ভিডিও)