৪৬ বছর পর স্পন্দনের প্রথম অ্যালবাম

ব্যান্ডের সদস্যরা- রেজওয়ান ফিরোজ নিয়াজ, রায়হান ফিরোজ নাজিম, কাজী আনাম রেদওয়ান, ফিরোজ নাইম ও কাজী শিশির। সত্তরের দশকের অন্যতম ব্যান্ড স্পন্দন। ১৯৭২-এ তৈরি হওয়া এ দলটি বাংলা গানকে আধুনিক যন্ত্রের ছোঁয়ায় নতুন রূপ দিয়েছিল।
এতে যুক্ত হয়েছিলেন নাসির আহমেদ অপু, ফেরদৌস জুনিয়র, আফতাব কামাল, ল্যারী, মুসা, কামাল, হ্যাপী আখন্দ, কাজী হাবলু, শাহেদুল হুদা, ফেরদৌস ওয়াহিদ, ফিরোজ সাঁই ও শেখ কামাল।

অনেকদিন কার্যক্রম স্থবির থাকার পর ব্যান্ডটির জন্য নতুন করে হাল ধরেন পুরনো সদস্যদের পাঁচ সন্তান। এবার তারা প্রকাশ করছে নতুন ‘স্পন্দন’-এর নতুন অ্যালবাম। এর নামও স্পন্দন। এর ফলে প্রতিষ্ঠার ৪৬ বছর পর স্পন্দন ব্যান্ডের প্রথম অ্যালবাম প্রকাশ হতে যাচ্ছে।
এ অ্যালবামে থাকছে ‘ইস্কুল খুইলাছে’ ও ‘মন তুই চিনলি না রে’র মতো সত্তরের দশকের জনপ্রিয় সব গান। আগামী ৭ জুন অ্যালবামটি প্রকাশ হচ্ছে গ্রামীণফোনের জিপি মিউজিকে।

প্রতিষ্ঠানটির গণসংযোগ বিভাগের ডেপুটি জেনারেল ম্যানেজার মো. হাসান বাংলা ট্রিবিউনকে বলেন, ‘শুধু অ্যালবাম নয়, দেশের ঐতিহাসিক এ ব্যান্ডের দুটি গানের ভিডিও আমরা প্রকাশ করব। একই দিনে আমাদের ফেসবুক পেজে ভিডিও দুটি অবমুক্ত করা হবে।’
ভিডিওগুলো হলো ইস্কুল খুইলাছে ও শুনিয়া নাই।

নতুন অ্যালবামটির সবচেয়ে চমকপ্রদ তথ্য হলো, এ অ্যালবামের কয়েকটি গানে প্রথম সময়ের স্পন্দন ব্যান্ডের সদস্য কিংবদন্তি কাজী হাবলু পারকাশন বাজিয়েছেন।
স্পন্দন ব্যান্ডের বর্তমান সদস্য হচ্ছেন রেজওয়ান ফিরোজ নিয়াজ, রায়হান ফিরোজ নাজিম, কাজী আনাম রেদওয়ান, ফিরোজ নাইম ও কাজী শিশির।