বাস্তবেও অন্যরকম নায়ক সিয়াম

মায়ের সঙ্গে ইমন, বনানী থানার অফিসার রোজিনা ও সিয়াম‌‘পোড়ামন ২’ চলচ্চিত্র দিয়ে মুগ্ধ করা চিত্রনায়ক সিয়াম আহমেদ এবার বাস্তবেও হিরো হিসেবে আবির্ভূত হলেন। অন্তত বনানী থানার পুলিশ কর্মকর্তা এভাবেই সম্বোধন করলেন তাকে। কারণ- এই অভিনেতার জন্যই হারিয়ে যাওয়া ‘ইমন’ নামের একটি শিশু মায়ের কোলে ফিরে যেতে পেরেছে।

ঘটনা গতকাল (৭ আগস্ট) দুপুরের। তিতুমীর কলেজের সামনে জটলা দেখে দেখে এগিয়ে যান সিয়ামের বন্ধু আবীর। গিয়ে দেখেন, একটি শিশু একা একা কাঁদছে। শুধু বলতে পেরেছে, তার মা বনানীতে কাজ করেন।

এরপরই সিয়ামসহ তার বন্ধুরা শিশুটিকে মায়ের কাছে ফিরিয়ে দেওয়ার মিশনে নামেন। চলে যান বনানী এলাকায়। তবে খুব একটা সুবিধা করতে পারেননি। কারণ এত লোকের শহরে নির্দিষ্ট ঠিকানা না জেনে মানুষকে খুঁজে বের করাটাও দুরূহ।

এরপর বিকাল সাড়ে চারটায় তারা দ্বারস্থ হন বনানী থানায়। ব্যস, আধা ঘণ্টার মধ্যে পুলিশ তার মাকে নিয়ে হাজির হয়।

বিষয়টি নিয়ে বাংলা ট্রিবিউনকে সিয়াম বলেন, ‘আমরা সত্যিই পুলিশ ভাইদের তৎপরতায় মুগ্ধ। তারা এত দক্ষতার সঙ্গে তার মাকে নিয়ে আসতে পেরেছেন, তা মুগ্ধ হওয়ার মতোই। সাধারণ মানুষদের বলছি, বিপদে পড়লে এভাবেই পুলিশ ভাইদের সাহায্য নিতে পারেন।’সিয়াম

এদিকে বনানী থানার পরিদর্শক তাইহানের ভাষ্য, ‘আসলে বেশিরভাগ কাজ এই নায়ক ও তার বন্ধুরাই করেছেন। শিশুটি প্রচণ্ড ভয় পেয়েছিল। তাকে শান্ত করে তাকে খাইয়ে, তার জন্য কাপড় কিনে দিয়েছেন তারা। এরপর শিশুটিকে নিয়ে খুঁজতে বের হয়েছেন। তিনি শুধু পর্দারই নন, বাস্তবেরও নায়ক।’

শিশুটির মা জানান, বাচ্চাকে বাসায় একা রেখে বনানীতে কাজ করতে এসেছিলেন তিনি। এরপর ইমন বাসা থেকে বের হয়ে আসে। আর ফিরে যেতে পারছিল না।

সিয়াম সবাইকে এগিয়ে আসার আহ্বান জানিয়ে বলেন, ‘আমাদের দৈনন্দিন জীবনে রাস্তার পাশে এমন অনেক ঘটনাই ঘটে। আমরা যদি একটু সচেতন হই বা এগিয়ে আসি তাহলে অন্য একটি পরিবারের জন্য বড় উপকারও হয়। আমাদের উচিত এমন ঘটনা দেখলে, অন্তত নিকটস্থ থানায় যোগাযোগ করা।’

চিত্রনায়ক সিয়াম এখন তার নতুন চলচ্চিত্র ‘দহন’ নিয়ে ব্যস্ত। ঈদের পর ছবিটির দৃশ্যধারণ শেষ হবে। এতে তার সহশিল্পী হিসেবে আছেন জাকিয়া বারী মম, পূজা চেরী। ছবিটি পরিচালনা আছেন রায়হান রাফী।