ঈদে ঢাকায় মুক্তি পাচ্ছে হলিউডের দুই ছবি

Eid Ul Azha 2018এবারের ঈদুল আজহায় দেশের ছবির সংখ্যা প্রায় হাফ ডজন। এর সঙ্গে যুক্ত হচ্ছে হলিউডের নতুন দুটি ছবি। যা মুক্তি দিতে যাচ্ছে স্টার সিনেপ্লেক্স।

একটি অ্যাকশন থ্রিলারভিত্তিক ছবি ‘মাইল ২২’ আর অন্যটি অ্যাডভেঞ্চার ছবি ‘আলফা’। দুটি ছবিই আন্তর্জাতিকভাবে মুক্তি পেতে যাচ্ছে ১৭ আগস্ট। একই দিন স্টার সিনেপ্লেক্সে মুক্তি পাবে ছবি দুটি।
আমেরিকান-চাইনিজ অ্যাকশন থ্রিলারভিত্তিক ‘মাইল ২২’ ছবিটি পরিচালনা করেছেন পিটারবার্গ। এর বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন মার্ক ওয়ালবার্গ, জন মালকোভিচ, লরেন কোহান, রন্ডা রাউসিসহ আরও অনেকে।
সন্ত্রাসীদের শিকার ২২ মাইলের উচ্চমূল্যবান সম্পদ উদ্ধারে সিআইএ’র একটি এলিট টাস্ক ফোর্সের অভিযান নিয়ে আবর্তিত হয়েছে ছবির কাহিনি। এতে দেখা যাবে, সিআইএ’র ইউনিটে সক্রিয় জেমস সিলভা। প্রতিকূল ২২ মাইল এলাকায় মূল্যবান গোয়েন্দা সম্পদ হুমকির মুখে পড়লে তা উদ্ধারে এগিয়ে যায় সে। অভিযানে গিয়ে বিপদে পড়েন তিনি নিজেও। উচ্চপর্যায়ের একটি কমান্ডো দল গোপন কৌশলে তাকে সহায়তা করে। নানা ঘাত-প্রতিঘাতের মধ্য দিয়ে সংগ্রাম চালিয়ে যায় অনেক দূর। তবে শেষ পরিণতি কী হয় তা না হয় ছবি মুক্তির পরই পর্দায় দেখা যাক।


এদিকে সনি পিকচার্সের পরিবেশনায় অ্যাডভেঞ্চার নির্ভর ‘আলফা’ ছবিটি পরিচালনা করেছেন আলবার্ট হিউজেস। বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন কোডি স্মিট-ম্যাকফি, লিওনর ভ্যারেলা, জেন্স হালটেন প্রমুখ।
বরফ যুগে এক তরুণ শিকারির সঙ্গে একটি আহত নেকড়ের বন্ধুত্ব নিয়ে নির্মিত হয়েছে এ ছবি। ২০ হাজার বছর আগে ইউরোপে যখন প্রস্তরযুগ চলছিলো, সে সময় শিকারে বের হওয়া এক তরুণ তার বাড়ি ফিরে যাওয়ার পথে নানামুখী সংকটের মধ্যে পড়ে। অনেক ভয়ঙ্কর জীবজন্তুর সঙ্গে সংগ্রাম করে সামনে যেতে হয় তাকে। এ সময় একটি আহত নেকড়ের মুখোমুখি হয় সে। নেকড়েটিকে বশে আনার পর তার প্রতি একটা মায়া তৈরি হতে থাকে। একে অপরের বন্ধু হয়ে যায় তারা। ধারণা করা হয়, মানুষ আর কোনও নেকড়ের মধ্যে এটাই প্রথম বন্ধুত্ব।