১৬৭ প্রেক্ষাগৃহে শাকিব, ববি মাত্র এক!

শাকিব খান ও ববিঈদুল আজহায় ৬টি সিনেমা মুক্তির কথা শোনা গেলেও শেষ পর্যন্ত মুক্তি পাচ্ছে ৪টি। তাও আবার সেই তালিকায় থাকা ববি অভিনীত আলোচিত ছবি ‘বেপরোয়া’ মুক্তি পাচ্ছে মাত্র একটি প্রেক্ষাগৃহে!

এমন ঘটনা ঢাকাই ফিল্ম ইতিহাসের কোনও ঈদে আর ঘটেনি।
জাজ মাল্টিমিডিয়া প্রযোজিত এই ছবিতে অভিনয় করেছেন ববির সঙ্গে আছেন নতুন নায়ক রোশান। ঈদের অন্য তিনটি ছবির মধ্যে রয়েছে ‘ক্যাপ্টেন খান’, ‘মনে রেখো’ ও ‘জান্নাত’।
এরমধ্যে শাকিব খান ও শবনম বুবলী অভিনীত ‘ক্যাপ্টেন খান’ মুক্তি পাচ্ছে সর্বাধিক ১৬৭টি প্রেক্ষাগৃহে। ছবির পরিচালক ওয়াজেদ আলী সুমন মঙ্গলবার সন্ধ্যা নাগাদ বিষয়টি নিশ্চিত করেন।
আরেক ছবি মাহিয়া মাহি ও কলকাতার বনি সেনগুপ্তের ‘মনে রেখো’। ছবিটি পেয়েছে ৭০টি হল। ঈদের আরেক ছবি মোস্তাফিজুর রহমান মানিক পরিচালিত ‘জান্নাত’। সাইমন-মাহির এই ছবিটি পেয়েছে ২৩টি হল।
এদিকে ‘বেপরোয়া’র প্রযোজক আবদুল আজিজ বললেন, ‘ঢাকার বাইরের একটি হলে চলবে ছবিটি। হলের নাম এ মুহূর্তে মনে নেই। তবে ঈদের সপ্তাহ দুয়েক পর থেকে সারাদেশে চলবে।’
এদিকে ঈদের এই চার ছবি ছাড়াও সারা দেশের প্রেক্ষাগৃহে চলবে আরও কয়েকটি পুরনো ছবি। এরমধ্যে রয়েছে শাকিব-বুবলীর ‘সুপার হিরো’ ৯টি প্রেক্ষাগৃহে এবং ‘চিটাগাইংগা পোয়া নোয়াখাইল্লা মাইয়া’ চলবে ১১টিতে।

এছাড়া সিয়াম-পূজার ‘পোড়ামন ২’ চলবে ৭টিতে এবং ওম-মিমের ‘পাষাণ’ চলবে ৩টি সিনেমা হলে।