আজ নাগরিকের পর্দায় পূর্ণাঙ্গ মাইলস

মাইলস ব্যান্ডের সদস্যরাআবারও ভেঙে যাওয়ার পর জোড়া লেগেছে মাইলস। ফলে দর্শক-শ্রোতারা দুই ভাই হামিন আহমেদ ও শাফিন আহমেদসহ শীর্ষস্থানীয় এই ব্যান্ডের মূল লাইনআপকে ফের একসঙ্গে দেখবেন।

নাগরিক টিভির পর্দায় ঈদ উৎসবের বিশেষ আয়োজন ‘গানের মেলা’য় হাজির থাকবে মাইলস। ঈদের ষষ্ঠ দিন সোমবার (২৭ আগস্ট) রাত ১১টা থেকে ২টা পর্যন্ত সরাসরি সংগীত পরিবেশন করবেন ব্যান্ডের সদস্যরা। এ সময় দর্শকরা ফোনে তাদের সঙ্গে কথা বলার সুযোগ পাবেন ও পছন্দের গান শোনানোর অনুরোধে জানাতে পারবেন।

নাগরিক টিভির অনুষ্ঠান বিভাগের প্রধান কামরুজ্জামান বাবু বলেন, ‘নাগরিকের ডাকে সাড়া দিয়ে সবাই একসঙ্গে সরাসরি গাইতে আসছেন, এজন্য মাইলসের সংগীতশিল্পীদের ধন্যবাদ জানাই। এই ব্যান্ডের সাড়া জাগানো গানগুলো নাগরিকের পর্দায় দর্শকরা উপভোগ করবেন বলে আমরা প্রত্যাশা করছি।’
১৯৭৯ সালে প্রতিষ্ঠিত হয় ‘মাইলস’। এই ব্যান্ডের অ্যালবামগুলো হলো- মাইলস (১৯৮২), প্রতিশ্রুতি (১৯৯১), প্রত্যাশা (১৯৯৩), প্রত্যয় (১৯৯৬), প্রয়াস, প্রবাহ (২০০০), প্রতিধ্বনি (২০০৬) ও প্রতিচ্ছবি (২০১৫)।
মাইলসের বিখ্যাত গানের তালিকায় রয়েছে ‘চাঁদ তারা সূর্য’, ‘পাহাড়ি মেয়ে’, ‘ধিকি ধিকি’, ‘জাদু’, ‘প্রথম প্রেম’, ‘ফিরিয়ে দাও আমার প্রেম’, ‘কতকাল খুঁজবো তোমায়’, ‘হৃদয়হীনা’, ‘সে কোন দরদিয়া’, ‘পিয়াসী মন’ ইত্যাদি।
মাইলসের বর্তমান লাইনআপ: শাফিন আহমেদ (বেজ গিটার, কণ্ঠ), হামিন আহমেদ (গিটার, কণ্ঠ), মানাম আহমেদ (কি-বোর্ড), ইকবাল আসিফ জুয়েল (গিটার) ও সৈয়দ জিয়াউর রহমান তূর্য (ড্রামস)