হাসপাতালে গীতিকবি কাওসার আহমেদ চৌধুরী

কাওসার আহমেদ চৌধুরী

‘যেখানে সীমান্ত তোমার’, ‘আজ এই বৃষ্টির কান্না দেখে’, ‘কবিতা পড়ার প্রহর এসেছে’, ‘আমায় ডেকো না ফেরানো যাবে না’- এমন অনেক কালজয়ী গানের গীতিকবি কাওসার আহমেদ চৌধুরী গুরুতর অসুস্থ।
তাকে রাজধানীর আনোয়ার খান মডার্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। গত ২৭ অক্টোবর অবস্থা খুব খারাপ হলে হাসপাতালটিতে তাকে নেওয়া হয়। গতকাল পর্যন্ত এই শিল্পীকে আইসিউতে রাখা হয়েছিল। জানা যায়, তার দুটি কিডনি অকেজো। পাশাপাশি ফুসফুসে পানি জমায় অবস্থা সংকটাপন্ন হয়ে ওঠে। তবে এখন তিনি কিছুটা ভালো আছেন বলে তার পারিবারিক সূত্রে জানা গেছে।
কাওসার আহমেদ চৌধুরী ভাগ্নি সংগীতশিল্পী ফাহমিদা নবী বলেন, ‘গতকাল আমরা প্রায় হাল ছেড়ে দিয়েছিলাম। কিন্তু হঠাৎ করেই ফুসফুসের পানি কমতে শুরু করে। মিরাকলই বলা যায়। আর তিনি তো অত্যন্ত আত্মবিশ্বাসী মানুষ। একটু সুস্থ হওয়ার পরই এখন কথাবার্তা চালিয়ে যাচ্ছেন।’
অসুস্থতা প্রসঙ্গে এই শিল্পী বলেন, ‘খালুর দুটি কিডনিই অকেজো। এরমধ্যে ফুসফুসে পানি আসায় অবস্থা জটিল হয়ে দাঁড়ায়। তবে গতকাল কেবিনে আসার পর কথা বলেছেন। এমনকি গানও শুনতে চান তিনি!’
এদিকে কাওসার আহমেদ চৌধুরী সঙ্গে আছেন তার একমাত্র সন্তান প্রতীক। জানা যায়, চিকিৎসকরা আজ তার ডায়ালাইসিসের বিষয়ে সিদ্ধান্ত নেবেন। এটি ইতিবাচক হলে সন্ধ্যায় কিডনি ডায়ালাইসিস করা হবে গুণী এই গীতিকবির।