চার শিল্পীকে ৯০ লাখ টাকা দিলেন প্রধানমন্ত্রী

প্রবীর মিত্র, নূতন, রেহানা জলি ও কুদ্দুস বয়াতি (ঘড়ির কাঁটার দিক)

চিকিৎসা ও স্বাভাবিক জীবনযাপনের জন্য দেশের চার গুণী শিল্পীকে অর্থ দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই চারজনের মধ্যে আছেন তিন চলচ্চিত্র অভিনেতা ও একজন সংগীতশিল্পী।
তারা হলেন প্রবীর মিত্র, রেহানা জলি, নূতন ও কুদ্দুস বয়াতি। বৃহস্পতিবার সকাল ১০টার দিকে গণভবনে তাদের হাতে ৯০ লাখ টাকা তুলে দেন প্রধানমন্ত্রী।

এরমধ্যে প্রবীর মিত্র ও রেহানা জলি জনপ্রতি পেয়েছেন ২৫ লাখ এবং অভিনেত্রী নূতন ও শিল্পী কুদ্দুস বয়াতি পেয়েছেন ২০ লাখ টাকা করে।

শিল্পী ঐক্য জোটের সভাপতি ও অভিনেতা ডি এ তায়েবের পরামর্শে ও সংগঠনের সাধারণ সম্পাদক নাট্যনির্মাতা জিএম সৈকতের তত্ত্বাবধানে প্রধানমন্ত্রীর কাছে আবেদন করেন কুদ্দুস বয়াতি ছাড়া বাকি তিন শিল্পী। অনুদান গ্রহণের সময় শিল্পী ঐক্য জোটের পক্ষ থেকে উপস্থিত ছিলেন নির্মাতা জিএম সৈকত। গণভবনে তারা আধঘণ্টা সময় কাটান। এ সময় প্রধানমন্ত্রী শিল্পীদের নানান খোঁজ খবর নেন। এ অর্থ প্রাপ্তির পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় শিল্পীরা প্রধানমন্ত্রীর কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেন। অভিনেতা প্রবীর মিত্র জানান, প্রধানমন্ত্রী একজন অসাধারণ মানুষ। প্রধানমন্ত্রী ব্যস্ত থাকার পরও তাদের সাক্ষাতের সময় দিয়েছেন বলে ধন্যবাদ জানান তিনি।
ক্যানসার আক্রান্ত অভিনেত্রী রেহানা জলি বলেন, ‌‘এক বছর ধরে অসুস্থতার কারণে ঘরে পড়ে আছি। সিনেমায় কাজ করতে পারছি না। এ টাকাটা আমার কাছে আশীর্বাদস্বরূপ। চিকিৎসা শেষে আমি আবারও চলচ্চিত্রে ফিরতে চাই।’