চিত্রকর রাশিদ খানের নতুন গানচিত্র

চিত্রকর রাশিদ খান

‘একটু একটু করেই কীভাবে যেন সবচেয়ে কাছের সেই মানুষটি আস্তে আস্তে দূরে সরে যায়/ নিজের মনের অজান্তেই অনেক অচেনা স্বভাব মেনে নিয়ে প্রতিনিয়ত বদলে যাই আমরা/ বদলে যায় আমাদের গল্পটাও’- এমন কথার সঙ্গে যুক্ত হয়েছে ব্লুজ মিউজিক। আর এটি তৈরি করেছেন চিত্রকর রাশিদ খান।
গত বছর এই গায়ক নন্দিত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের চরিত্র ‘হিমু’কে নিয়ে গান বেঁধেছিলেন। বেশ প্রশংসিত হয় সেটি। এবার আনলেন ব্লুজ ঘরানার নতুন এই গান।
রাশিদ খান বলেন, ‘আমি শখের গায়েন। মনের খোরাকের জন্য গাই। মনের কথাটাই লিখি। আমার কাছে মনে হয়, ব্লুজের ফরমেশনের সাথে আমার লেখাগুলো মিলিয়ে মনের অনুভূতি ভালো প্রকাশ করতে পারি। এক কথায় বলতে গেলে ব্লুজ আমার কাছে ভীষণ ভালো লাগে।’
গানটিতে কণ্ঠ দেওয়ার পাশাপাশি এর কথা, সুর ও সংগীতের কাজটি করেছেন রাশিদ নিজেই। এমনকি ভিডিওটিও পরিচালনা করেছেন তিনি। তার সঙ্গে এতে মডেল হয়েছেন নিশাত প্রিয়ম। গানচিত্রটি সম্প্রতি রাশিদ খানের ইউটিউব চ্যানেলে অবমুক্ত করা হয়েছে।
ছবি আঁকার পাশাপাশি রাশিদ খানের সংগীতের শুরুটা ২০০০ সালে। টানা ৩ বছর গানের সঙ্গেই ছিলেন। এরপর লম্বা একটা বিরতি নিয়ে ২০১০ থেকে পুনরায় শুরু করেন। ২০১৬ সালে ব্লুজ মিউজিক নিয়ে কাজ শুরু করেন। ২০১৭ সালে আসে ‌‘হিমু’ গানটি। আর এবার এলো ‘একটু একটু করে’ গানটি।