রাঙামাটিতে হাবিবের ‘আনমনা মন’, সঙ্গে উপস্থাপিকা জেরি

জেরি ও হাবিব সংবাদ পাঠিকা শবনম বুবলীকে নায়িকা হিসেবে টিভি সেট থেকে তুলে আনেন নায়ক শাকিব খান। বর্তমানে এ জুটি হিট তকমা গায়ে লাগিয়েছেন। সেখানেই শেষ নয়, এরপর একই নায়কের হাত ধরে পর্দায় এসেছেন আরেক সংবাদ পাঠিকা-উপস্থাপক রোদেলা জান্নাত।
টিভি উপস্থাপনা থেকে নায়িকা রূপান্তরের তেমন ঘটনা ঘটলো আরও একবার। তবে এবারের ঘটনার নায়ক শাকিব খান নন, গায়ক হাবিব ওয়াহিদ! নায়িকা হিসেবে তিনি পর্দায় তুললেন টিভি উপস্থাপক নুসরাত জাহান জেরিকে।  
বছরের প্রথম দিন (১ জানুয়ারি) নিজের ইউটিউব চ্যানেলে প্রকাশ পেয়েছে হাবিব ওয়াহিদের ‘আনমনা মন’ শিরোনামের গানচিত্র। যেখানে পর্যটকের চরিত্রে অভিনয় করেছেন হাবিব আর রাঙামাটির স্থানীয় তরুণীর চরিত্রে দেখা গেছে জেরিকে।
মামুন মুজিবের লেখা এ গানের সুর ও সংগীত করেছেন হাবিব নিজেই। ভিডিওটি পরিচালনা করেছেন তারেক নিশক আজিজ।
টিভি উপস্থাপিকাকে নায়িকা বানানো প্রসঙ্গে হাবিব বাংলা ট্রিবিউনকে বলেন, ‘জেরি সম্পর্কে আসলে আমার তেমন কোনও আইডিয়া ছিল না। আমি রাঙামাটি গিয়েছিলাম শো’তে। সঙ্গে ছিলেন নির্মাতা তারেক নিশক। সেখানে গিয়ে শো শেষে হঠাৎ মনে হলো গানটার ভিডিও করে ফেলি। একটা সিম্পল স্টোরিলাইনও তৈরি করি। ঠিক এই সময়টাতে আমাদের চোখে আসে মিস জেরিকে। তিনি সেখানে ছুটি কাটাচ্ছিলেন পরিবারের সদস্যদের নিয়ে। এরপর আমরা আমাদের পরিকল্পনার কথা বললাম তাকে। রাজি হলেন। কাজটা করে ফেললাম। এবং খেয়াল করবেন, আমাদের গানের যে গল্প, সেটার সঙ্গে জেরি একদম মানিয়ে গেছেন।’     
এদিকে নুসরাত জাহান জেরি জানান, এটিএন বাংলার ‘সিনে মিউজিক’ অনুষ্ঠানটি তিনি নিয়মিত উপস্থাপনা করছিলেন। মাঝে কিছুদিন বন্ধ থাকার পর শিগগিরই আবার শুরু হচ্ছে সিনেমার গান বিষয়ক এই অনুষ্ঠানটি।
হাবিবের নায়িকা হওয়া প্রসঙ্গে জেরি বলেন, ‘এই কাজটি আমার জন্য একেবারেই সারপ্রাইজ গিফটের মতো। এভাবে হুট করে কোনও দিন বেড়াতে গিয়ে কাজের প্রস্তাব পাবো এবং করে ফেলবো- সেটা ভাবিনি কখনও। আরও ভালো লাগছে, কাজটি ছিল হাবিব ভাইয়ার মতো শিল্পীর। ছোটবেলা থেকে যার গানের অসম্ভব ভক্ত আমি। কাজটি করে আমি সত্যিই আনন্দিত ও বিস্মিত।’   

হাবিব-জেরির ‘আনমনা মন’: