হিরানির বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ!

‘সঞ্জু’র শুটিংয়ে রণবীর কাপুরের সঙ্গে রাজকুমার হিরানিবলিউডের খ্যাতনামা নির্মাতা রাজকুমার হিরানি। যাকে সবাই চেনেন ‘মুন্না ভাই এমবিবিএস’, ‘থ্রি ইডিয়টস’ বা ‘পিকে’ ছবির জন্য। যে চলচ্চিত্রগুলোতে সততা ও নীতিকথা বলেছেন এই নির্মাতা।
কিন্তু এবার খোদ হিরানির বিরুদ্ধেই এলো যৌন হয়রানির মতো অভিযোগ!
বিষয়টি এখনও প্রমাণিত না হলেও এটি নিয়ে তোলপাড় শুরু হয়েছে বলিউডে। হিরানির সর্বশেষ চলচ্চিত্র ‘সঞ্জু’কে ঘিরেই এমন অভিযোগ করেছেন একজন নারী। তিনি মেইলে প্রযোজক বিধু বিনোদ চোপড়ার কাছে অভিযোগপত্রটি পাঠান।
বিষয়টি জানার পরপরই হিরানি তার আইনজীবীর দ্বারস্থ হয়েছেন।
এদিকে অভিযোগে বলা হয়, গত বছরের মার্চ থেকে সেপ্টেম্বর পর্যন্ত ওই নারীকে যৌন হয়রানি করেন হিরানি। যখন ‘সঞ্জু’ চলচ্চিত্রের কাজ চলছিল।
ওই নারী বলেন, ‘২০১৮ সালের ৯ এপ্রিল আমার সঙ্গে প্রথম এ কাজটি করেন হিরানি। মুখে অপ্রকাশযোগ্য কথাটি হিরানি আমার সঙ্গে শেয়ার করেন। আমি তখন বলি, ‌স্যার এটা ভুল। আপনার অসাধারণ ক্ষমতা আছে। আপনি ছাড়া আমার কাজ করাটা অসম্ভব।’
তিনি অভিযোগ করে আরও বলেন, এর পরের ৬ মাস এগুলো চলতেই থাকে।
এদিকে রাজকুমার হিরানির আইনজীবী আনন্দ দেশাই হাফিংটন পোস্টকে বলেন, ‌‘আমার ক্লায়েন্টের বিরুদ্ধে তোলা এ অভিযোগ ভিত্তিহীন ও মিথ্যা।’
গত বছর ২০১৮ সালে হলিউডে #মিটু আন্দোলনের মাধ্যমে প্রথম যৌন হয়রানির কথা প্রকাশ্য করতে শুরু করেন তারকারা। বলিউডে নানা পাটেকারের বিরুদ্ধে অভিযোগ তোলেন তনুশ্রী দত্ত। এরপর থেকে বেশ কিছু প্রযোজক ও পরিচালকের বিরুদ্ধে এমন অভিযোগ এসেছে।
সূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস