নেটফ্লিক্সে ছুটছে বাংলাদেশের ‘কমলা রকেট’

netflix a komola rocke

চলচ্চিত্র ও টিভি অনুষ্ঠানের মার্কিন অনলাইন স্ট্রিমিং প্ল্যাটফর্ম নেটফ্লিক্সে জায়গা করে নিলো নূর ইমরান মিঠু পরিচালিত ‘কমলা রকেট’। এ নিয়ে দারুণ উচ্ছ্বসিত তিনি। এর মাধ্যমে এবারই প্রথম ইমপ্রেস টেলিফিল্ম লিমিটেডের কোনও ছবি নেটফ্লিক্সে স্থান পেলো।

বিশ্বজুড়ে এখন নেটফ্লিক্সের সাবস্ক্রাইবার ১৩ কোটিরও বেশি। এত বিপুল সংখ্যক দর্শকশ্রেণির কাছে নিজের প্রথম ছবি যাওয়ায় উচ্ছ্বসিত পরিচালক মিঠু। গত বছর শ্রীলঙ্কার জাফনা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ‘কমলা রকেট’-এর সুবাদে সেরা নতুন পরিচালকের পুরস্কার পান তিনি।

‘কমলা রকেট’ মুক্তি পায় গত বছরের ১৬ জুন। বেশ কিছু চলচ্চিত্র উৎসবে অংশগ্রহণ করে পুরস্কারও জিতেছেন এটি। ভারতের গোয়া আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব, ১৬তম চেন্নাই আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব, ১৭তম তৃতীয় চোখ এশীয় চলচ্চিত্র উৎসবে দেখানো হয় এই ছবি। গত মাসে ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হয়েছে এটি।

netflix a komola rocke (2)

কথাসাহিত্যিক শাহাদুজ্জামানের ‘মৌলিক’ ও ‘সাইপ্রাস’ গল্প অবলম্বনে তৈরি হয়েছে ছবিটি। তার সঙ্গে মিলে এর চিত্রনাট্য সাজিয়েছেন পরিচালক মিঠু। এর পুরো শুটিং হয়েছে একটি লঞ্চে।
ছবিটিতে আতিক চরিত্রে অভিনয় করেছেন তৌকীর আহমেদ। দালালের ভূমিকায় দেখা গেছে মোশাররফ করিমকে। এছাড়া আছেন জয়রাজ, সামিয়া সাঈদ, সেওতি, ডমিনিক গোমেজ, বাপ্পা শান্তনু, সুজাত শিমুল, শহীদুল্লাহ সবুজ, আবু রায়হান রাসেল প্রমুখ।