ইরানে শুটিংয়ে আহত অনন্ত জলিল

ইরানে শুটিংয়ে অনন্ত জলিলইরানে শুরু হয়েছে নায়ক-প্রযোজক অনন্ত জলিলের নতুন ছবি ‘দ্বীন দ্য ডে’র শুটিং। ফেব্রুয়ারির শেষ সপ্তাহ থেকে দেশটির বিভিন্ন লোকেশনে চলছে এর কাজ।
এদিকে সেখানে অ্যাকশন দৃশ্যে অভিনয় করতে গিয়ে আহত হয়েছেন অনন্ত।
বিষয়টি নিশ্চিত করেছেন ছবিটির ইরানি অংশের পরিচালক মুর্তজা অতাশ জমজমের উপদেষ্টা ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফারসি ভাষা ও সাহিত্য বিভাগের সহকারী অধ্যাপক মুমিত আল রশিদ।
ইরানের হেরাতের এক দুর্গম পাহাড় ও মরুভূমি এলাকায় শুটিং করছিলেন অনন্ত জলিল। এ সময় উটের পিঠ থেকে পড়ে গিয়ে তিনি আহত হন।
ইরানে আহত অনন্ত জলিলঘটনার পরপরই তাকে দ্রুত স্থানীয় একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু সেখানে পর্যাপ্ত চিকিৎসাব্যবস্থা না থাকায় তেহরান থেকে ৩৪০ কিলোমিটার দক্ষিণে অবস্থিত ইরানের তৃতীয় বৃহত্তম নগরী এসফাহনে অনন্তকে নিয়ে যাওয়া হয়।
চিকিৎসক জানিয়েছেন, অনন্ত জলিল বুকের পাঁজরে মারাত্মক ব্যথা পেয়েছেন। তাকে দুই সপ্তাহের সম্পূর্ণ বিশ্রাম নেওয়ার পরামর্শ দেওয়া হয়।
এরপরই ঢাকায় ফিরে আসেন অনন্ত জলিল। কিন্তু ফেরার পর তার বুকের ব্যথা আরও বেড়ে যায়। তাই তিনি এখন  থাইল্যান্ডের বামরুনগ্রাদ হাসপাতালে ভর্তি আছেন।
ইরানে গত ২৭ ফেব্রুয়ারি থেকে ছবিটির শুটিং শুরু হয়। টানা দুই সপ্তাহ এটি চলে। পৃথিবীর বিভিন্ন দেশে মুসলমানদের ওপর যে নির্যাতন হচ্ছে, তা তুলে ধরা হবে ছবিতে। ইরান ছাড়াও এই ছবির শুটিং হবে বাংলাদেশ, লেবানন ও সিরিয়ায়।
যৌথ প্রযোজনার এ ছবিতে আরও অভিনয় করেছেন অনন্তর স্ত্রী নায়িকা বর্ষা, বন্ধু সুমন ফারুক। এছাড়াও ইরান-লেবাননসহ বেশ কয়েকটি দেশের প্রথম কাতারের তারকারা এতে যুক্ত আছেন।ইরানে শুটিংয়ে উটের পিঠে (সামনে) অনন্ত জলিল