নবনীতার কণ্ঠে ফের হাছন রাজা (ভিডিও)

নবনীতা চৌধুরীজনপ্রিয় সংবাদমুখ নবনীতা চৌধুরী। তবে ততধিক প্রশংসা কুড়িয়েছেন হাছন রাজার একটি গান কণ্ঠে তুলে। ‘আহারে সোনালি বন্ধু’ নামের গানটি প্রকাশ পেয়েছিল গত বছর অক্টোবরে।
তখনই জানিয়েছেন, টানা ১১ বছর পর শিগগিরই প্রকাশ পাচ্ছে তার একক অ্যালবাম। না, সেটি এখনও আসেনি। তবে একই অ্যালবামের আরও একটি গান প্রকাশ পেয়েছে গতকাল, ৬ এপ্রিল। ‌
‘রূপ দেখিলাম’ নামের এই গানটির সংগীতায়োজন করেছেন যথারীতি লাবিক কামাল গৌরব। ভিডিও নির্মাণ করলেন ওয়াহিদ তারেক আর প্রকাশ পেয়েছে জি-সিরিজের ইউটিউব চ্যানেলে।   
নবনীতা জানালেন, আসছে ঈদে পুরো অ্যালবামটি মুক্তি পাচ্ছে।
এদিকে নতুন গান-ভিডিওটি প্রকাশ উপলক্ষে শনিবার (৬ এপ্রিল) সন্ধ্যায় রাজধানীর বিশ্বসাহিত্য কেন্দ্র মিলনায়তনে হয় আনুষ্ঠানিকতা। এতে অন্তর্জালে গানটির ভিডিও উন্মোচন করেন বেঙ্গল ফাউন্ডেশনের চেয়ারম্যান আবুল খায়ের।
শুধু তাই নয়, অনুষ্ঠানে গানও গেয়ে শোনান নবনীতা।
নবনীতা ও গৌরব দম্পতিনবনীতা বললেন, “আমার গাওয়া হাছন রাজার গান ‘সোনালি বন্ধু’ প্রকাশের পর শ্রোতাদের উৎসাহে অনুপ্রাণিত হয়েছি। তাই অ্যালবাম প্রকাশের আগেই আরেকটি গান-ভিডিও প্রকাশ করলাম। তাছাড়া এই পরিবর্তিত সময়ে অ্যালবাম প্রকাশের চেয়ে সিঙ্গেল ট্র্যাকেই শ্রোতা-দর্শকদের কাছে বেশি পৌঁছানোর অবকাশ তৈরি হয়েছে। অন্যদিকে, ভিডিও আকারে অ্যালবামের প্রতিটি গান প্রকাশ করাও ব্যয়বহুল বিষয়। আমরা আশা করছি, আসছে ঈদে অ্যালবামটি প্রকাশ করতে পারবো। পাশাপাশি কিছু গানের ভিডিও প্রকাশেরও ইচ্ছে রয়েছে।”
প্রকাশিতব্য ‘আহারে সোনালি বন্ধু’ অ্যালবামে স্থান পাচ্ছে ৯টি গান। হাছন রাজার গান ছাড়াও এখানে থাকছে রাধারমণ, শিতালং শাহ, রসিকলাল দাস, লালন সাঁই ও রবীন্দ্রনাথের গান।

প্রসঙ্গত, ২০০৭ সালে আইয়ুব বাচ্চুর সংগীতায়োজনে নবনীতার প্রথম অ্যালবাম ‘আমি যন্ত্র, তুমি যন্ত্রী’ প্রকাশ হয়েছিল। এবার লাবিক কামাল গৌরবের সংগীতায়োজনে ‘সোনালি বন্ধু’ অ্যালবামটি নিয়ে হাজির হচ্ছেন নবনীতা।