প্রথম গানেই এক দিনে এক মিলিয়ন ভিউ!

শফিকুল, ফজলুর রহমান ও ইমরান

গানের বাজারে মন্দাভাব বেশ কয়েক বছর ধরেই। সেখানে নবীন শিল্পী হিসেবে ‘গানের রাজা’ প্রতিযোগিতায় শফিকুল ইসলামের অভিষেক রাজার মতোই!

গত ৩ আগস্ট সন্ধ্যায় ‌তার গাওয়া প্রথম গান ‘ভাবতে ঘেন্না লাগে’ ইউটিউবে অবমুক্ত হয়। আর প্রথম দিনেই এটি অতিক্রম করলো এক মিলিয়ন ভিউয়ের রেকর্ড!

প্রকাশের ২৪ ঘণ্টা অতিক্রমের আগেই নবীন শিল্পীর এমন ঘটনা এর আগে ঘটেনি।
লোক আঙ্গিকের এই গানটির কথা লিখেছেন স্নেহাশীষ ঘোষ। সুর-সংগীতায়োজন করেছেন ‘গানের রাজা’ অনুষ্ঠানের অন্যতম বিচারক ইমরান মাহমুদুল।

যে গানের গল্পনির্ভর ভিডিওতে মডেল হয়েছেন দেশের অন্যতম অভিনেতা ফজলুর রহমান বাবু। গানটির গল্পে দেখা যায় মৃত্যু আর বিয়ের অসাধারণ এক হৃদয়গ্রাহী ঘটনা।
ভিডিওটি নির্মাণ করেছেন সৈকত রেজা। এর বিভিন্ন দৃশ্যে আরও দেখা যাচ্ছে সংগীতশিল্পী ইমরান মাহমুদুল ও শফিকুল, মডেল সারিকা সাবাহ ও বাঁধনকে।
গানটির এই সফলতায় বেশ উচ্ছ্বসিত ইমরান। তিনি বলেন, ‘শফিকুলের প্রতি আমার একটা বিশ্বাস ছিল, ও পারবে। ওর কণ্ঠে আমি অন্য এক মায়া খুঁজে পেয়েছি। তারচেয়ে বড় কথা, প্রতিযোগিতায় আমি ওদের বিচারক হিসেবে কাজ করেছি। তখনই সিদ্ধান্ত নিয়েছি, ওদের সবার জন্য কিছু না করতে পারলেও সেরা পাঁচ জনের জন্য করতে চাই। কারণ, আমি দেখেছি রিয়েলিটি শো থেকে অনেক মেধাবী ছেলেমেয়ে বেরিয়ে দিগভ্রান্ত হয়ে পড়ে। আমি চাই শফিকুলরা সঠিক পথে এগিয়ে যাক।'

গানটি প্রসঙ্গে শফিকুল বলেন, ‘আমার বিচারক ইমরান মাহমুদুল স্যারের সুরে গাইতে পেরেছি, এটাই বড় প্রাপ্তি। আমি ভাগ্যবান। গানটি মুক্তির পর অনেক প্রশংসা পাচ্ছি। ভাবতে ভালো লাগছে এখন।’
ভাবতে ঘেন্না লাগে: