সেরা হলো তিন মিনিটের চলচ্চিত্র ‘দ্য কল’

বিচারকদের সঙ্গে বিজয়ীরাচতুর্থ স্টার-ব্র্যাক ইউ শর্টফিল্ম কনটেস্টে সেরা হয়েছে আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি-বাংলাদেশের (এআইইউবি) তানজীল সুলতান খান তূর্য পরিচালিত ‘দ্য কল’।
বৃহস্পতিবার (২৪ অক্টোবর) এর গ্র্যান্ড ফিনালে অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতার আয়োজন করেছে স্টার সিনেপ্লেক্স ও ব্র্যাক ইউনিভার্সিটি।
দ্বিতীয় হয়েছে নর্থ সাউথ ইউনিভার্সিটির প্রশেতা অহনা আলমের ‘খিচুড়ি বুরিতো’। যৌথভাবে তৃতীয় স্থান পেয়েছে ব্র্যাক ইউনিভার্সিটির হাসিব ইমতিহানের ‘সোনালি বিকেল’ ও মিলিটারি ইনস্টিটিউট অব সায়েন্স অ্যান্ড টেকনোলজির (এমআইএসটি) অভিষেক স্নিগ্ধ পরিচালিত ‘মেক ইট ভিজিবল’।
বিশেষ পুরস্কার পেয়েছে ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি বাংলাদেশের (আইইউবি) ওয়াসি নূর আজারের ‘ডব্লিউ (ডট) বি অ্যা ডিজিটাল সুপারহিরো’।
প্রতিযোগিতায় জুরি বোর্ডের সদস্য ছিলেন অভিনেত্রী আফসানা মিমি, নির্মাতা সালাহউদ্দিন লাভলু ও চয়নিকা চৌধুরী। জুরি বোর্ডের রায় (৯০ ভাগ) ও ফেসবুক ভোটিংয়ের (১০ ভাগ) ভিত্তিতে সেরা তিনটি চলচ্চিত্র নির্বাচন করা হয়।
দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের সৃষ্টিশীল শিক্ষার্থীদের উৎসাহিত করতে তাদের নির্মিত তিন মিনিটের শর্টফিল্ম নিয়ে যৌথভাবে এই প্রতিযোগিতার আয়োজন করে স্টার সিনেপ্লেক্স ও ব্র্যাক ইউনিভার্সিটি। এবারের থিম ছিল ‘ডিজিটাল বাংলাদেশ’।