বাংলাদেশে আসছে ভিন ডিজেলের ‘ব্লাডশট’

ট্রেলারে ভিন ডেজেলহলিউডের কমিকভিত্তিক সুপারহিরো ছবির জয়জয়কার চলছে দীর্ঘদিন ধরে। বিশ্বজুড়ে অগণিত কমিকস-প্রিয়দের কাছে ছবিগুলো দারুণ গ্রহণযোগ্যতা পায়। প্রতি বছরই হলিউডের ব্লকবাস্টার ছবির তালিকায় কোনও না কোনও সুপারহিরো ছবি থাকছে তুমুল প্রতাপে। তাই এমন সিনেমার ভক্তরা অপেক্ষায় থাকেন।
সেই ভক্তদের জন্য সুখবর হলো, পর্দায় আসছে নতুন সুপারহিরো ছবি। এবারের ছবির নাম ‘ব্লাডশট’। ১৩ মার্চ আন্তর্জাতিকভাবে মুক্তি পেতে যাচ্ছে ছবিটি। একই দিনে বাংলাদেশের স্টার সিনেপ্লেক্সেও মুক্তি পাবে এটি। অন্যান্য সুপারহিরো সিনেমার মতোই ‘ব্লাডশট’ নির্মিত হয়েছে একই নামের বেস্টসেলার কমিক বুক অবলম্বনে।
ডেভিড এসএফ উইলসনের পরিচালনায় এ ছবির মূল নায়ক ভিন ডিজেল। আরও অভিনয় করেছেন গাই পিয়ার্স, এজা গনজালেস, স্যাম হিউগান, টবি কেববেলসহ অনেকে।
সম্প্রতি সনি পিকচার্স এন্টারটেইনমেন্ট সিনেমাটির টিজার ইউটিউবে প্রকাশ করেছে। ২ মিনিট ২৫ সেকেন্ডের টিজারে একজন অতিমানবী সুপারহিরো রূপে রয় গ্যারিসন চরিত্রে দেখা যায় ভিন ডিজেলকে। প্রতিশোধের নেশা আর অতিমানবীয় শক্তির গোলকধাঁধায় রয় গ্যারিসন প্রতিনিয়ত যুদ্ধ করে যাচ্ছেন। এখানে দর্শক আবিষ্কার করবেন ভিন্ন এক ভিন ডিজেলকে।
সিনেমাটি নির্মাণের পরিকল্পনা করা হয় ২০১২ সালে। এরপর অনেকটা সময় গড়িয়ে যায়। ২০১৮ সালের আগস্টে শুরু হয় মূল শুটিংয়ের কাজ। লোকেশন তালিকায় ছিল দক্ষিণ আফ্রিকার কেপটাউন, চেক রিপাবলিকের প্রাগ ও হাঙ্গেরির বুদাপেস্ট। একই বছরের অক্টোবরে শেষ হয় চিত্রধারণের কাজ। ৪২ মিলিয়ন মার্কিন ডলার ব্যয়ে নির্মিত ছবিটি বক্সঅফিসে ভালোই সাড়া জাগাবে বলে ধারণা করা হচ্ছে।