হলিউড ছবির ট্রেলারে ঢাকার বুড়িগঙ্গা! (ভিডিও)

হলিউড ছবির ট্রেলারে ঢাকার বুড়িগঙ্গাবুড়িগঙ্গা নদীর এদিক-ওদিক অনেক নৌকা। দু’পাশে দুটি লঞ্চ নোঙর করে আছে। পাখির চোখে ঢাকার চেনা এই চিত্র দেখা গেলো হলিউডের ‘এক্সট্র্যাকশন’ ছবির ট্রেলারে।

ঢাকা শহরই এর প্রেক্ষাপট। ৩ মিনিটের ট্রেলারটি অন্তর্জালে মুক্তি পেয়েছে মঙ্গলবার (৭ এপ্রিল)।
গল্পে দেখা যাবে, ঢাকার একজন কারাবন্দি মাদকসম্রাটের ছেলেকে অপহরণ করা হয়। তাকে উদ্ধারের দায়িত্ব পায় নির্ভীক ভাড়াটে সৈন্য টাইলার রেক। এ চরিত্রে অভিনয় করেছেন অস্ট্রেলিয়ান অভিনেতা ক্রিস হেমসওয়ার্থ। মারভেল কমিকসের সুপারহিরো থর হিসেবে তার জনপ্রিয়তা দুনিয়াজুড়ে।
ট্রেলারে ইরানি অভিনেত্রী গোলশিফতা ফারাহানির সংলাপে জানা গেছে, বাংলাদেশ ও ভারতের দুই মাদকসম্রাটকে উৎখাত করার মিশন এটি।
ট্রেলারের ২৭ সেকেন্ড ও ১ মিনিট ৬ সেকেন্ডে বুড়িগঙ্গা নদী ও এর তীরের দৃশ্য দেখা যায়। কাকতালীয় ব্যাপার হলো, ১ মিনিট ২০ সেকেন্ডে গোলশিফতার মুখে জানানো হয়, শহরটি লকডাউন হয়ে আছে। ট্রেলারটি এমন একটা সময়ে মুক্তি পেলো যখন সত্যিই বাংলাদেশে লকডাউন চলছে!
বুড়িগঙ্গার দৃশ্যগুলোর শুটিংয়ে ছবির একটি ইউনিট এসেছিল। অস্ত্র ও মাদক ব্যবসার অন্ধকার জগতকে ঘিরে অ্যাকশনে ভরপুর ছবিটির বাকি দৃশ্যধারণ হয়েছে ভারতের মুম্বাই ও আহমেদাবাদে। শুটিং ভারতে হলেও সেখানকার সেট তৈরি হয়েছে ঢাকা শহরের আদলে। যেখানে দেখা গেছে ঢাকার রিকশা, সিএনজি, বাস-ট্রাক, প্রাইভেটকার প্রভৃতি। ছবিটির প্রাথমিক নামও ছিল ‘ঢাকা’।
স্যাম হারগ্রেভের পরিচালনায় এতে আরও অভিনয় করেছেন ডেভিড হারবার, ভারতীয় অভিনেতা রণদীপ হুদা, পঙ্কজ ত্রিপঠিসহ অনেকে।
‘অ্যাভেঞ্জার্স: ইনফিনিটি ওয়ার’ ও ‘অ্যাভেঞ্জার্স: এন্ডগেম’ ছবির পরিচালক ভ্রাতৃদ্বয় জো রুশো ও অ্যান্থনি রুশো প্রযোজনা করেছেন ‘এক্সট্র্যাকশন’। নেটফ্লিক্সে আগামী ২৪ এপ্রিল এটি মুক্তি পাবে।
‘এক্সট্র্যাকশন’ ছবির ট্রেলার: