রাজশাহীতে এন্ড্রু কিশোরের নাগরিক শোকসভা

Rajshahi Andrew Kishor News 25.07.20 (1)রাজশাহীর কৃতী সন্তান প্লেব্যাক সম্রাট এন্ড্রু কিশোরের স্মরণে নাগরিক শোকসভা করেছে রাজশাহী প্রেসক্লাব ও জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদ।
শনিবার (২৫ জুলাই) বিকালে রাজশাহী প্রেসক্লাব চত্বরের সামনে এই কর্মসূচি পালন করা হয়।
নাগরিক শোকসভায় প্রধান অতিথি হিসেবে মোবাইল ফোনে বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক।
প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ‘এন্ড্রু কিশোরের মৃত্যু আমাদের সমাজে বড় শূন্যতা সৃষ্টি করেছে। সাধারণ মানুষকে উজ্জীবিত করার জন্য সংগীত একটি শক্তিশালী মাধ্যম। সে সংগীতকে তিনি সেভাবে উপস্থাপন করেছেন। তিনি সব সময় যেন ক্ষণস্থায়ী পৃথিবী থেকে বিদায় নেওয়ার মুহূর্তকে স্মরণ করেছেন গানে গানে।’
রাজশাহী প্রেসক্লাব ও জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদের সভাপতি সাইদুর রহমানের সভাপতিত্ব এবং সাধারণ সম্পাদক আসলাম-উদ-দৌলার পরিচালনায় নাগরিক শোকসভায় আরও বক্তব্য রাখেন রাজশাহী প্রেসক্লাবের সাবেক সভাপতি অ্যাডভোকেট নজরুল ইসলাম খান, মুক্তিযোদ্ধা আনোয়ার ইকবাল বাদল, গোপালগঞ্জের ব্যবসায়ী আলী আজম খান, জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদের সহ-সভাপতি ও রাজশাহী বারের যুগ্ম-সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সিরাজী শওকত সালেহিন এলেন, জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদের সহ-সভাপতি সালাউদ্দিন মিন্টু, নগর দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক সাংবাদিক রাশেদ রিপন, জাতীয় পার্টির কেন্দ্রীয় সদস্য সাজিদ রওশন ইশান, রাজশাহী প্রেসক্লাবের যুগ্ম-সম্পাদক নূরে ইসলাম মিলন, ওস্তাদ আব্দুল আজিজ বাচ্চু স্মৃতি সংসদের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মাইনুল ইসলাম খোকন, রাজশাহী বেতারের সংগীত পরিচালক কাজী বাচ্চু, কাজী মন্টু প্রমুখ।

৬ জুলাই সন্ধ্যা ৬টা ৫৯ মিনিটে রাজশাহীতে বোনের হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন এন্ড্রু কিশোর।