৯০ দশকের ‘ও সানাম’ করোনাকালে ভাইরাল (ভিডিও)

এভাবেই গাইছিলেন লাকি আলি (ডানে)৯০ দশকের সুপারহিট ভারতীয় পপ গান ‘ও সানাম’। লাকি আলির এই গানটি চলমান করোনাকালে এসে ভাইরাল হলো নেট দুনিয়ায়।
না, অন্য কেউ নতুন করে কণ্ঠে তুলে এই কাণ্ড ঘটায়নি। লাকি নিজেই গিটার বাজিয়ে উন্মুক্ত আড্ডায় গাইলেন, হয়ে গেলেন ভাইরাল!
শনিবার (১২ ডিসেম্বর) এই ভিডিওটি ইনস্টাগ্রামে শেয়ার করেন অভিনেতা-রাজনীতিবিদ নাফিসা আলি সোধি। নাফিসা জানান, এই ভিডিওটি ধারণ করা হয়েছে ভারতের উত্তর গোয়ায় আরামবোল গ্রামে। ধারণা করা হচ্ছে, সম্প্রতি সেখানে তারা বেড়াতে গিয়েছিলেন।
ভিডিওতে দেখা যায়, উন্মুক্ত আকাশের নিচে বাগানের মাঝে গাছতলায় বসে আপন মনে গিটার বাজিয়ে গাইছেন ৬২ বছর বয়সী লাকি। তার সঙ্গে যন্ত্রসংগত করছেন বেশ ক’জন। সবচেয়ে মজার বিষয়, লাকির দর্শক-শ্রোতা হিসেবে চারপাশ ঘিরে ছিলেন সাধারণ জনগণ। যাদের প্রত্যেকেই মাস্ক ছাড়া! কেউ শীষ দিচ্ছেন, কেউ গাইছেন, কেউ মুঠোফোনে ভিডিও করছেন। বিপরীতে এসবে ভ্রুক্ষেপ ছিল না লাকির মধ্যে। তিনি গিটার বাজিয়ে গাইছিলেন আপন মনে—ও সানাম...।
লাকি আলি বেশ ক’বছর ধরে দূরে আছেন বলিউড কিংবা নতুন গান থেকে। তার কণ্ঠ সর্বশেষ পাওয়া গেছে ২০১৫ সালে রণবীর-দীপিকার ‘তামাশা’ ছবিতে। এতে ‘সফরনামা’ গানটি গেয়েছেন।
বলা যায়, টানা ৫ বছর পর ‘সুর’-খ্যাত অভিনেতা লাকি আলিকে পাওয়া গেল ভাইরাল ‘ও সানাম’ ভিডিও দিয়ে। গানটি প্রকাশ হয় ১৯৯৬ সালে, প্রথম একক ‘শোন’ অ্যালবামে। ৯০ দশকের ভারতীয় সেরা পপ গান হিসেবে এই গানটি আজও সমাদৃত।
প্রথম অ্যালবামে সফলতার পর তিনি গান করেন বলিউডের ‘কাঁটা’, ‘বাছনা অ্যা হাসিনো’, ‘পাঠশালা’, ‘তামাশা’ প্রভৃতি ছবিতে।
অভিনয় করেও তিনি আলোচনায় আসেন ‘কাঁটা’ ও ‘সুর’ ছবি দুটির মাধ্যমে।

 
 
 
View this post on Instagram

A post shared by Nafisa Ali Sodhi (@nafisaalisodhi)

সূত্র: দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস