ভ্যালেন্টাইন ‘কাভার পেজ’: পৃষ্ঠা উল্টালেই অন্য গল্প

‘শিফট’, ‘ট্রল’, ‘যে শহরে টাকা ওড়ে’, ‘পলিটিক্স’, ‘শেকল’ কিংবা ‘অপরূপার’ মতো বৈচিত্র্যময় গল্পের নাটক নির্মাণ করে ২০ সালের পুরোটাই প্রশংসা কুড়িয়েছেন সঞ্জয় সমদ্দার।

২১-এর শুরুতে এবার তিনি হাজির হচ্ছেন আরও বৈচিত্র্য নিয়ে। নির্মাণ করেছেন বিশেষ নাটক ‘কাভার পেজ’। পৃষ্ঠা উল্টালেই অন্য গল্প- এমন স্লোগান নিয়ে সদ্যনির্মিত নাটকটির চিত্রনাট্য লিখেছেন ফেরারী ফরহাদ। সিএমভি’র প্রযোজনায় এর প্রধান দুই চরিত্রে কাজ করেছেন জিয়াউল ফারুক অপূর্ব ও সাবিলা নূর।

সদ্য শুটিং শেষ হওয়া ‘কাভার পেজ’ প্রসঙ্গে সঞ্জয় সমদ্দার জানান, সব মানুষকে বাইরে থেকো বোঝা যায় না। যেমন প্রচ্ছদ দেখে বোঝা যায় না বইটা কেমন। সেজন্য বইটা পুরোটা পড়তে হয়। তেমনভাবে কোনও মানুষকে বাইরে থেকে ভাসা ভাসা দেখে বিচার করা উচিত নয়।
ঠিক এ বিষয়টিকে ফোকাস করে নির্মিত হয়েছে ভালোবাসা ঘরানার নাটকটি।

নাটকটির বিভিন্ন চরিত্রে আরও অভিনয় করেছেন সাবেরী আলম, রাশেদা আক্তার, সিয়াম নাসির প্রমুখ।

সঞ্জয় সমদ্দার বলেন, ‘আমি একটা ভালো কাজকে উৎসাহিত করতে ভালোবাসার এই গল্পটির ওপর ভর করেছি। আশা করছি দর্শকদের ভালো লাগবে।’

একটি দৃশ্যে নাটাই হাতে সাবিলা নূরজানা গেছে ‘কাভার পেজ’-এ অপূর্ব-এর চরিত্রের নাম উদয়। মহল্লার বখে যাওয়া যুবকের চরিত্রে দেখা যাবে তাকে। যদিও মানুষটা অন্যরকম। আর সাবিলাকে দেখা যাবে সরকারি এক কর্মকর্তার মেয়ে নীপার চরিত্রে। উচ্ছল ও সাহসী মেয়েটার সঙ্গে উদয়ের ভুল বোঝাবুঝি চলতে থাকে নানা কারণে।

প্রযোজক এস কে সাহেদ আলী পাপ্পু জানান, ‘কাভার পেজ’ উন্মুক্ত হচ্ছে বিশ্ব ভালোবাসা দিবসের বিশেষ চমক হিসেবে, ফেব্রুয়ারিতে।