৬০০ পর্বে ৫ বোনের গল্প

৬০০ পর্বের মাইলফলক স্পর্শ করতে যাচ্ছে ৫ বোনের পারিবারিক গল্প। দীপ্ত টিভির অন্যতম এই দীর্ঘ ধারাবাহিকের নাম ‘মান অভিমান’।

বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৭টায় নাটকটির ৬০০তম পর্ব প্রচার হবে।

বিখ্যাত লেখক জেন অস্টেনের জনপ্রিয় উপন্যাস ‘প্রাইড এন্ড প্রেজুডিস’-এর অনুপ্রেরণায় ‘মান অভিমান’ নাটকটির চিত্রনাট্য করেছেন নাসিমুল হাসান এবং সংলাপ লিখেছেন সরোয়ার সৈকত। আশিস রায়ের পরিচালনায় ২০১৯ সালের ৫ জানুয়ারি নাটকটির প্রচার শুরু হয়।

শুরু থেকেই দর্শকদের মাঝে জনপ্রিয়তা অর্জন করে নাটকটির গল্প ও নির্মাণ এবং এখনও সেই ধারা অব্যাহত রয়েছে বলে জানায় দীপ্ত কর্তৃপক্ষ।

নাটকটি প্রতিদিন সন্ধ্যা ৭টায় প্রচার হচ্ছে। লাইন প্রোডিউসার জাহিদুল ইসলাম জাহিদ এই দীর্ঘ যাত্রার সঙ্গে থাকার জন্য শিল্পী, কলাকুশলী ও দর্শকদের ধন্যবাদ জানান।

‘মান অভিমান’ নাটকে অভিনয় করেছেন রোজী সিদ্দিকী, তোফা হাসান, সমাপ্তি মাশুক, ইফফাত আরা তিথি, সানজিদা ইসলাম, শিবলী নোমান, কাজী রাজু, মিলি বাশার, ইমিলা হকসহ অনেকে।

লাইন প্রোডিউসার জাহিদুল ইসলাম জাহিদ জানান, এক মধ্যবিত্ত পরিবারের ৫ বোনকে কেন্দ্র করে আবর্তিত হয়েছে এর গল্প। ৬০০তম পর্বে দেখা যাবে, অনেক বাধাবিপত্তি ও নাটকীয়তার পর বীথি আর ফরহাদের বিয়ে হলেও একটি দুর্ঘটনার কারণে বীথির আর শ্বশুরবাড়িতে যাওয়া হয় না। বিয়ের এক মাস পর ফরহাদ আসে বীথিকে নিতে। বাড়িতে বাসরের প্রস্তুতি নেওয়া হয়। বৌয়ের সাজে বীথি আসে তার শ্বশুরবাড়িতে। শাশুড়ি ফারহানা বীথিকে হাসিমুখে গ্রহণ করলেও মন থেকে মানতে পারে না। এদিকে বিয়ের শর্ত অনুযায়ী বীথির সাথে বড় বোন রানুও স্থায়ীভাবে থাকতে আসে ওই বাড়িতে!

কিন্তু দুই বোনের একই ছাদের নিচে সংসার করাটা সুখকর হয় না। দুই বোনের মাঝে ঝামেলা তৈরি করতে চলে নানা ষড়যন্ত্র।