হাসপাতাল থেকে মিমির চিরকুট: আমি কিন্তু সবসময়ই পজিটিভ!

অভিনেত্রী-নির্মাতা আফসানা মিমি ৯ দিন ধরে করোনাভাইরাস শরীরে বহন করলেও হাসপাতালে ভর্তি হওয়ার সুবাদে মুহূর্তে রাষ্ট্র হয়ে গেল খবরটি।

১ এপ্রিল এই অভিনেত্রীকে ভর্তি করা হয় রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল কলেজ হাসপাতালে। নিশ্চিত করলেন মিমির দীর্ঘজীবনের নির্মাণসঙ্গী নজরুল সৈয়দ।

স্বাভাবিক নিয়মে, আপডেট পেতে ঝাঁপিয়ে পড়লো সংবাদমাধ্যম। উৎকণ্ঠা প্রকাশ করতে থাকলো সহকর্মীরা। হাসপাতালের বিছানায় শুয়ে ঠিকই সেটি অনুভব করতে পারলেন বুদ্ধিদীপ্ত নির্মাতা-অভিনেত্রী। সবাইকে আশ্বস্ত করে লিখলেন মজার এক চিরকুট। বার্তাবাহক হিসেবে সেটি সবার কাছে পৌঁছানোর ব্যবস্থা করলেন নজরুল সৈয়দ।

চিরকুটের শেষে আফসানা মিমি যেটি লিখেছেন, সেটি সত্যিই মজার। তিনি লিখেছেন, ‘আমি কিন্তু শুধু করোনা পজিটিভ না, আমি সবসময়ই খুব পজিটিভ।’

চিরকুটের শুরুটা এমন, ‘সারাজীবন সবার ভালোবাসা পেয়েছি। যখন কোনও বিপদ এসেছে জীবনে, সবাই পাশে থেকেছেন। গত ৯ দিন হলো আমি করোনা পজিটিভ। সৃষ্টিকর্তার অসীম দয়ায় আমি ভালো আছি। আজ (১ এপ্রিল) বিএসএমএমইউ-তে অ্যাডমিশন নিলাম।’

বয়োজ্যেষ্ঠ বাবার প্রসঙ্গ টেনে যোগ করেন, ‘ভাবলাম ৮৪ বছরের বাবা আর কতোদিন আমার জন্য ঘরবন্দী থাকবেন! বরং আমি হাসপাতালে থেকে ট্রিটমেন্ট নি। বাবাও একটু বাড়ির মধ্যে আরাম করে হাঁটা-চলা করুন আর বাড়ির কাজে যারা সাহায্য করেন তারাও আরেকটু নিরাপদ থাকুন। তাহলে আমারও এর চেয়ে বিপদের সম্ভাবনা থাকবে না।’

আরও লেখেন, ‘সবাই হাসপাতালের কথা শুনলে ভয় পেয়ে যাবেন বা চিন্তা করবেন, তাই সুহৃদ নজরুল সৈয়দের মাধ্যমে সবাইকে বলতে চাই- আমি খুব ভালো আছি। এখন আছি বাংলাদেশের সেরা জায়গায়। অনন্ত ভালোবাসায়- আফসানা মিমি’।

এদিকে নজরুল সৈয়দ সর্বশেষ আপডেট হিসেবে বাংলা ট্রিবিউনকে জানান, আফসানা মিমি সুস্থ আছেন। দুশ্চিন্তা করার মতো কিছু হয়নি। মূলত রিস্ক ফ্রি থাকার জন্যই হাসপাতালে যাওয়া।