আনজাম মাসুদের নতুন শো ‘আমি কথা বলতে চাই’

টানা ২ বছর পর ফের নতুন অনুষ্ঠান নির্মাণ ও সঞ্চালনা নিয়ে হাজির হচ্ছেন আনজাম মাসুদ।

সর্বশেষ তিনি বিটিভিতে ‘পরিবর্তন’ নামের একটি ম্যাগাজিন অনুষ্ঠান উপস্থাপনা করেছেন। এরপর নতুন পরিকল্পনা নিয়ে ফেরার প্রস্তুতি নিলেও করোনার কারণে আর ফেরা হয়নি।

সেই বিরতি ভেঙে আবারও উপস্থাপনায় ফিরলেন আনজাম মাসুদ। অনুষ্ঠানের নাম ‘আমি কথা বলতে চাই’। এটি মূলত একটি প্রতিযোগিতামূলক টকশো। অনুষ্ঠানে আনজাম মাসুদ ছাড়াও ১৪ জন উপস্থাপকের পাশাপাশি ৪টি নাটিকায় ৯ জন অভিনয়শিল্পীও অংশগ্রহণ করেছেন।

এটি এটিএন বাংলার ঈদ আয়োজনে প্রচার হবে ২২ মে রাত ১০টা ৩০ মিনিটে। উপস্থাপনার পাশাপাশি অনুষ্ঠানটি পরিকল্পনা, গ্রন্থনা ও নির্দেশনা দিয়েছেন আনজাম মাসুদ নিজেই।

এ প্রসঙ্গে তিনি বলেন, ‘দীর্ঘদিন পর পর্দায় ফিরলাম। আগেই ভাবনায় ছিল ভিন্ন আঙ্গিকে কিছু নিয়ে ফিরবো। এই অনুষ্ঠানটি সত্যিকার অর্থেই ভিন্নধর্মী। আমার মনে হয় এতজন উপস্থাপক নিয়ে এর আগে কেউ এ ধরনের অনুষ্ঠান করেনি। একই নামে অনুষ্ঠানটি নিয়মিত করার ইচ্ছে আছে। তবে সেগমেন্টে আরও অনেক পরিবর্তন আসবে। সে লক্ষ্যেই কাজ করছি এখন। আশা করছি দর্শকরা অনুষ্ঠানটি উপভোগ করবেন।’

‘আমি কথা বলতে চাই’ অনুষ্ঠানে অতিথি হিসেবে অংশ নেওয়া ১৪ জন উপস্থাপকের মধ্যে রয়েছেন খন্দকার ইসমাইল, ফেরদৌস বাপ্পী, শফিউল আলম বাবু, তানভীর তারেক, সায়েম সালেক, আলিফ চৌধুরী, ইভান সাইর, শান্তা জাহান, শ্রাবণ্য, লাবণ্য, দেবাশীষ, নীল, মৌসুমী মৌ ও ইমতু।

শুটিংয়ের ফাঁকে একই ফ্রেমে দেশের ১৫ জন উপস্থাপকটানা ২৫ বছরের ক্যারিয়ারে আনজাম মাসুদ নির্মাণ ও সঞ্চালনা করেছেন ‘আজকাল’, ‘আজ কাল পরশু’ ও ‘এক দুই তিন’ নামের ম্যাগাজিন অনুষ্ঠানগুলো। যার প্রতিটিই পেয়েছে জনপ্রিয়তা। এগুলোর ফাঁকে তিনি সফলভাবে নির্মাণ-সঞ্চালনা করেছেন বিটিভির ঈদ ‘আনন্দমেলা’র ছয়টি পর্ব।