দেশে ফিরলেন দিতি

দিতিদেশে ফিরেছেন অভিনেত্রী দিতি। অসুস্থতা নিয়েই তিনি শুক্রবার সন্ধ্যায় ভারতের চেন্নাই থেকে ঢাকায় ফিরেছেন।
দিতির ফেরার বিষয়টি নিশ্চিত করেছেন তার ছেলে দীপ্ত। তিনি এখন রাজধানীর ইউনাইটেড হাসাপাতালে ভর্তি আছেন। তার চিকিৎসার দেখভাল করছেন হাসপাতালটির ‍বিশেষজ্ঞ নিউরোসার্জন সৈয়দ সাঈদ আহমেদ।
দীপ্ত বলেন, ‌'আম্মার জন্য একটি মেডিক্যাল বোর্ড গঠন করা হচ্ছে। মূলত তার চিকিৎসা কীভাবে পরিচালনা হবে- এজন্য এটি গঠন করা। বিকালের মধ্যে বিস্তারিত বলা সম্ভব।'
এদিকে জানা গেছে, অভিনেত্রী দিতির শারীরিক অবস্থা ভালো নয়। টিউমার ও ক্যানসারের পর এখন তিনি পারকিনসন'স রোগে ভুগছেন। এ রোগটির অবস্থাও বেশ নাজুক পর্যায়ে আছে বলে জানিয়েছিলেন ভারতের মাদ্রাজ ইনস্টিটিউট অব অর্থোপেডিকস অ্যান্ড ট্রমাটোলজির (এমআইওটি) চিকিৎসকরা। সেখানেই টানা তিন মাস চিকিৎসার পর দিতিকে দেশে ফিরিয়ে আনার সিদ্ধান্ত নেয় তার পরিবারের সদস্যরা।
আরও জানা যায়, পারকিনসন'স রোগের দ্বিতীয় অবস্থায় আছেন এ চিত্রনায়িকা। যা থেকে পরিপূর্ণ সুস্থতা কখনওই সম্ভব নয়। অপরদিকে হাসপাতালটিতে তাদের খরচও বাড়ছছিল ক্রমশ। তাই দিতিকে দেশে আনা হলো।

উল্লেখ্য, গত বছরের ২৯ জুলাই ভারতের এমআইওটি হাসপাতালে দিতির মস্তিষ্কে অস্ত্রোপচার করা হয়। এর আগে ঢাকায় অসুস্থ হয়ে পড়েন দিতি। তখন তার মস্তিষ্কে টিউমার ধরা পড়ে। চিকিৎসকের পরামর্শ নিয়ে গত ২০ সেপ্টেম্বর তিনি দেশে ফিরে আসেন। এ সময় তিনি বাসায় থাকতেন। এরপর হঠাৎ তিনি অসুস্থ হয়ে পড়লে ৩০ অক্টোবর তাকে রাজধানীর স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়েছিল। অবস্থার উন্নতি না হওয়া তাকে আবারও চেন্নাইয়ের হাসপাতালটিতে নেওয়া হয়। নভেম্বরের প্রথম সপ্তাহে দিতির মস্তিষ্কে দ্বিতীয়বারের মতো অস্ত্রোপচার করা হয়। এর পর থেকে তার অবস্থার অবনতি হতে থাকে।

/এম/