তাদের বিয়ে নিয়ে জটিলতা!

টিভি নাটকের সু-অভিনেত্রী সালহা খানম নাদিয়া আর সাম্প্রতিক সময়ে ওয়েব সিরিজ দিয়ে আলোচিত খায়রুল বাশারের বিয়ের বিষয়টি চূড়ান্ত। যা আনুষ্ঠানিকতায় গড়াচ্ছে ঈদের চতুর্থ দিন (২৪ জুলাই) রাতে।

তবে এই পর্যন্ত তাদের দু’জনকে আসতে পোড়াতে হয়েছে প্রচুর কাঠখড়। বিশেষ করে বাশারের মা তার ছেলের বৌ নির্বাচনের ব্যাপারে ভীষণ খুঁতখুঁতে। এ পর্যন্ত প্রায় ২ ডজন মেয়ে দেখে ফেলেছেন। কাউকেই তার পছন্দ হয়নি। কারণ হিসেবে তিনি কারও দাঁত বাঁকা, কারও আবার চুল ছোট, চোখ ভালো নয়—এমন হাজারো সমস্যা দাঁড় করাতেন। 

অবশেষে সবদিক দিয়েই পুত্রবধূর হিসেবে পছন্দ হলো নাদিয়াকে। চূড়ান্ত হলো বিয়ের দিনক্ষণ। যদিও একটি বড় বিষয় এখনও ঝুলে আছে, সেটি হলো দেনমোহর। বিয়ে নিয়ে এমনই এক জটিল অথচ ট্র্যাডিশনাল গল্প নিয়ে ঈদের নাটক নির্মাণ করলেন দীপু হাজরা। নাম ‘মেনু কার্ড’।

নির্মাতা বলেন, ‘বিয়ে নিয়ে এমন টুকটাক জটিলতা প্রায় সবখানেই হয়। যদিও এই জটিলতা আমাদের গ্রামবাংলার একটা ঐতিহ্য হয়ে দাঁড়িয়েছে। তেমনিই এক জটিল ও মজার বিয়ের গল্প বলার চেষ্টা করেছি এবার।’

‘মেনু কার্ড’ নাটকটি প্রচার হচ্ছে ঈদের চতুর্থ দিন রাত ৯টায়, গাজী টিভিতে। নাটকটি রচনা করেছেন গোলাম সারোয়ার অনিক। এতে বিভিন্ন চরিত্রে আরও অভিনয় করেছেন ইলোরা গহর, পারভেজ আক্তার, সুজিত বিশ্বাস, মান্নাত সৃষ্টি, তানসেন আলম দ্বীপ, আল্পনা ফারিয়া, কেয়া মনি, সুমাইয়া সিনহা, শশী আফরোজ, এশা প্রমুখ।