বলিউড তারকাদের বিলাসবহুল ভ্যানিটি ভ্যান

ভ্যানিটি ভ্যান মানেই চলন্ত বাড়ি! ভেতরে যার পাতা যায় আস্ত সংসার। বিছানা, বাথরুম থেকে খাবার টেবিলসহ সবই সেট করা থাকে এ গাড়িতে। শুটিং চলার সময় তারকাদের পছন্দের বাহন এটি। কারণ, যেখানেই যান না কেন, একান্ত নিজের মতো খানিকটা আয়েশি সময় কাটাতে জুড়ি নেই ভ্যানিটি ভ্যানের। আর চোখজুড়ানো সব ভ্যানিটি ভ্যান আছে বলিউডের নামজাদা অনেক শিল্পীর।

শাহরুখ খান

কিং খানের চলন্ত বাড়িটিই বলিউড তারকাদের মধ্যে সবচেয়ে বিলাসবহুল। শাহরুখ প্রযুক্তি ভালোবাসেন। ভ্যানটিও প্রযুক্তিতে ঠাসা। ভ্যানের মেঝেও ফাইবার গ্লাস দিয়ে মোড়ানো। ওয়ারড্রব, বিছানা ও ড্রয়িংরুম ছাড়াও রয়েছে মেকআপের জন্য বিশেষ প্রযুক্তিতে বানানো একটি বৈদ্যুতিক চেয়ার।

কারিনা কাপুর

কারিনার ভ্যানিটি ভ্যান কিছুটা ফাংকি নকশায় করা। স্বচ্ছ রঙিন পর্দা দিয়ে সাজানো ভেতরে আছে সোফা, কুশন ও ম্যাচিং করা বালিশ। লাইটিংয়ের সঙ্গে ড্রেসিং টেবিলের আয়নাটিতেও আছে রুচির ছোঁয়া। চারদিকের দেয়ালে নিজের পছন্দের ছবি টানানো রয়েছে তার ভ্যানিটি ভ্যানে।

সঞ্জয় দত্ত

এভারগ্রিন সুপারস্টার সঞ্জয় দত্ত ভলভো বাসকে বানিয়েছেন তার ভ্যানিটি ভ্যান। আধুনিক সব সুবিধা নিয়ে এ ভ্যানে রয়েছে ছোট পানশালাও।

আলিয়া ভাট

আলিয়ার ভ্যানিটি ভ্যানটি তার পছন্দমতো সাজানো। গোলাপি রঙের অন্দরমহলে আছে পছন্দের সব চিত্রকর্ম। এলইডি লাইটে সাজানো গাড়ির ভেতরটাকে বাসা বলেই মনে হবে। বিছানার পাশে রয়েছে বইয়ের তাক। কারণ, শুটিংয়ের অবসরে বই পড়েন আলিয়া। তার ভ্যানিটি ভ্যানটির ডিজাইন করেছেন শাহরুখ খানের স্ত্রী গৌরি খান।

সালমান খান

সালমান খানের ডিসি ডিজাইনের ভ্যানটি বিলাসবহুল গাড়ির মধ্যে অন্যতম। ভিতরটা সাজিয়েছেন নিজের পছন্দ মতো। বিশাল সাইজের থাকার কেবিনে রয়েছে বিশাল এলইডি স্ক্রিন। রুমের দেয়াল সালমানের নিজের পোস্টারেই ভরা। মেকআপ রুম ও বাথরুমবিশিষ্ট এ ভ্যানটিতেও ইলেকট্রিক রিক্লাইনার রয়েছে।

আনুশকা শর্মা

আনুশকার চার চাকার বাড়িটি বেশ পরিপাটি। মেকআপ রুমের সঙ্গে ড্রয়িংরুমের মতো ফার্নিচারও রয়েছে। কাঠের নকশায় আলো ঝলমল করে ভেতরটা। সামনের দিকটা পুরোটা আয়না লাগানো।

ক্যাটরিনা কাইফ

ক্যাটরিনার ভ্যানিটি ভ্যানটি ছোটখাটো একটি বাড়ি। বেডরুম, ড্রয়িং রুম, কফি টেবিল কী নেই এ চলন্ত বাড়িতে! ভারতের নামকরা ইন্টেরিয়র ডিজাইনার অন্যতা শুভ্র ও দর্শিনি শাহ নকশা করেছেন ভ্যানটির অন্দরমহল। পুরোটাই কাঠের তৈরি। মেকআপ টেবিল ও অন্যান্য আসবাবপত্র সাজানো হয়েছে দামি প্রলেপ দিয়ে।

রণবীর কাপুর

রণবীর কাপুর এনারজেটিকম্যান হিসেবে পরিচিত বলিউডে। তার ভ্যানিটি ভ্যানটিও তাই। এলইডি টিভি, বসার ঘর, শোবার ঘর ও বাথরুম রয়েছে। আধুনিক মিউজিক সিস্টেমের সঙ্গে রয়েছে ব্যাটম্যানের পোস্টার।

সোনম কাপুর

সোনম কাপুরের ভ্যানটিতে মেকআপ রুম ও শোবার ঘরের সঙ্গে রয়েছে বড়সড় ড্রয়িং রুম। এলইডি স্ক্রিনসহ ছোট রান্নাঘরও রয়েছে তার চলন্ত বাড়িতে।

অক্ষয় কুমার

বলিউড জগতে অক্ষয় কুমার সফল একজন অভিনেতা। লম্বা সময়ের শুটিংয়ে তিনিও তার ভ্যানিটি ভ্যানটিই নিয়ে যান। অন্যান্য তারকার মতো তার ভ্যানিটি জাঁকজমকপূর্ণ হলেও শোবার জন্যই বেশি জায়গা রাখা হয়েছে ভেতরে। ভ্যানটির ভেতরের চেয়ার বৈদ্যুতিকভাবে ঘোরানো যায়। অক্ষয়ের মেকআপ রুমটা শোবার ঘরের চেয়ে একটু ছোট।

অজয় দেবগণ

অজয় তার ভ্যানিটি ভ্যানটিকে সাজিয়েছেন স্টার ওয়ারসের আদলে। বিলাসবহুল এ গাড়িতে রয়েছে সব ধরনের সুবিধা। রান্নাঘর থেকে বাথরুম সবই সুপারম্যান আদলের।

হৃতিক রোশন

বলিউডের এ তারকার বিলাসবহুল মার্সিডিজ বেঞ্জ ভ্যানিটি ভ্যানটিতে রয়েছে ৪টি ইলেকট্রিক রিক্লাইনার। এলইডি স্ক্রিনসহ শোবার ঘর ও মেকআপ রুম।

বরুণ ধাওয়ান

তরুণ অভিনেতা বরুণ ধাওয়ান তার গাড়িটিকে নিজের বাড়ি হিসেবেই তৈরি করেছেন। তিনি ড্রয়িং ও বেডরুমসহ ভ্যানটির ভেতরটা আধুনিক সব প্রযুক্তি দিয়ে সাজিয়েছেন।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া ও কারটক