লুৎফর হাসানের নতুন শুরু, সঙ্গী কলকাতার মেখলা 

লুৎফর হাসানের অনেক শুরু আছে। গানে তো বটেই, সাহিত্য আর সাংবাদিকতার শুরুটাও প্রায় দুই দশকের। এরমধ্যে সাংবাদিকতায় আপাতত দাঁড়ি টানলেও অন্য দুটো চলছে বেশ।

এবার জানালেন নতুন শুরুর কথা। খুললেন নিজের নামে ইউটিউব চ্যানেল। যার আনুষ্ঠানিক শুরু হচ্ছে ৫ আগস্ট। ‘ঘুড়ি’-খ্যাত লুৎফর হাসানের এই নতুন শুরুতে সঙ্গী হিসেবে পেয়েছেন কলকাতার কণ্ঠশিল্পী মেখলা দাশগুপ্তকে। যিনি টলিউডের ‘হৃদপিণ্ড’তে ‘মন ক্যামনের জন্মদিন’ গেয়ে মাত করেছেন দুই বাংলা।

তো ঢাকার লুৎফর আর কলকাতার সেই মেখলা মিলে এবার গাইলেন নতুন একটা গান। নাম রেখেছেন ‘এই তো আকাশ’। গালিব সর্দার ও ডাল্টনের কথায় সুর করেছেন গালিব ও শুভ। সংগীতায়োজন করেছেন শুভ সুলতান। স্টুডিও লেজি ট্রিতে তৈরি হয়েছে এই গান। এতে সরোদ বাজিয়েছেন কলকাতার বিখ্যাত বাদক প্রতীক শ্রীবাস্তব পিকু। 

ইতোমধ্যে গানের ভিডিও তৈরি হয়ে গেছে। মেখলার অংশ তিনি নিজেই ভিডিও করে পাঠিয়েছেন বলে জানান লুৎফর হাসান। বাংলাদেশের অংশ ভিডিওসহ এর সম্পাদনা করেছে স্বপ্নসিঁড়ি। 

লুৎফর হাসান বলেন, ‘মেখলার গান শুনে বিমোহিত হয়ে কবিতা লিখেছিলাম, সেই কবিতায় ছিল মেখলার কথা। লেখার সূত্র ধরে গালিবের মাধ্যমে আমাদের পরিচয়। তারপর সবাই মিলে এই গানটি তৈরি করা হলো। অপেক্ষা সেটি প্রকাশের।’ 

আর এই গানটির মাধ্যমে লুৎফর হাসানের নতুন শুরু হচ্ছে ৫ আগস্ট সন্ধ্যায়, নিজের ইউটিউব চ্যানেলে।