৬ বছর পর দেখা!

মাঝে লম্বা বিরতি পেরিয়ে ফের দেখা হলো তাদের! প্রকাশ হলো মুগ্ধতাও। প্লেব্যাকের সূত্রে আবারও একই ট্র্যাকে গাইলেন সংগীতের দুই জনপ্রিয় শিল্পী ন্যানসি ও ইমরান।

রবিবার (১৬ জানুয়ারি) সন্ধ্যায় ইমরানের স্টুডিওতে এই রেকর্ডিং সেশন কিংবা পুনর্মিলন হয়। যার মধ্য দিয়ে টানা ৬ বছর পর তারা গাইলেন সিনেমায়। এবারের ছবিটির নাম ‘ক্যাসিনো’। নিরব ও বুবলীকে নিয়ে ছবিটি নির্মাণ করছেন সৈকত নাসির। আর এতে ইমরান-ন্যানসি গেয়েছেন ‘ইশারা’ শিরোনামের গানটি। মেহেদী হাসান লিমনের কথায় রোমান্টিক এই গানটির সুর-সংগীতায়োজন করেছেন ইমরান নিজেই। 

কিন্তু সিনেমা ও সিঙ্গেলে অনেক জনপ্রিয় গানের জুটি হিসেবে পোক্ত হয়েও মাঝে ছয় বছরের বিরতি কেন? জবাবে ইমরান বলেন, ‘কারণ ছাড়াই। এরমধ্যে আমরা দুজনই নিয়মিত কাজ করেছি। যোগাযোগও ছিল। আসলে সিনেমার গানে তো নির্মাতা-প্রযোজক-অভিনয়শিল্পী-গল্পের ধরনসহ অনেক কিছু বিবেচনা করে হয়। ফলে আমাদের ব্যাটে-বলে হয়নি এরমধ্যে। অনেক দিন পর ন্যানসি আপুর সঙ্গে কাজ করে সত্যিই আরাম পেয়েছি। আমি মনে করি গানটিতে তার কণ্ঠ পড়ার পর নতুন একটা মাত্রা যোগ হলো।’

ইমরান-ন্যানসি সর্বশেষ একসঙ্গে প্লেব্যাক করেন ২০১৬ সালে ‘বসগিরি’ সিনেমায়। ‘কোনও মানে নেই তো’ শিরোনামের সেই গানটিও দারুণ জনপ্রিয়তা পায়। কাছাকাছি সময়ে তারা আরও গেয়েছেন অহনা-সাইমন অভিনীত ‘চোখের দেখা’ এবং ‘নিয়তি’ ছবিতে।