মেয়েকে উৎসর্গ করে মিলন মাহমুদের গান

‘স্বপ্ন যাবে বাড়ি আমার’- গানের সুরটা কি কানে এখনও বাজে? বিশেষ করে ঈদ উৎসবে? বহু মানুষের মুখে ফেরা এ গানের শিল্পী মিলন মাহমুদ এবারের ঈদে নিয়ে আসছেন তার নতুন কাজ।

গানের শিরোনাম ‘মনের মানুষ’। লেখা ও সুর করার পাশাপাশি এটি গেয়েছেন মিলন মাহমুদ নিজেই। সংগীতায়োজনে আছেন আরেক জনপ্রিয় গায়ক হৃদয় খান। আর গানটি মিলন মাহমুদ উৎসর্গ করেছেন তার একমাত্র মেয়ে মায়াবী মাহমুদকে। 

গানটি নিয়ে এই শিল্পী বলেন, ‘একদিন আমার মেয়ে মায়াবী মাহমুদ কান্না করছিলো, তখন ওর বয়স নয়/দশ মাস। আমার তখন মনে হলো, ওকে একটা গান গেয়ে শোনাই। তখন এই গানটা নতুন করছি। মজার ব্যাপার হলো, গানটা যখন ওকে শোনালাম ওর কান্না থেমে গেল। তখনই আমার মনে হলো, এর মধ্যে ভিন্ন একটা অনুভূতি আছে। গানটির ভিডিও আমরা করেছি নয়নাভিরাম রাঙ্গামাটিতে। এত সুন্দর দৃশ্য, দেখলেই মন ভালো হয়ে যায়। স্টোরি লাইনটাও খুবই প্রাসঙ্গিক। আমার বিশ্বাস গানটি শুনলে এবং ভিডিও দেখলে শ্রোতা-দর্শকরা অন্য রকম এক অনুভূতিতে ডুবে যাবেন।’মিলন মাহমুদ

দিগন্তছোঁয়া সুনীল আকাশ, সবুজে ঘেরা উঁচুনিচু পাহাড় ও এঁকেবেঁকে চলা নীল জলরাশির মেলবন্ধন রাঙামাটির বিভিন্ন মনোরম লোকেশনে চিত্রায়ণ করে গানটির ভিডিও নির্মাণ করেছেন শুভব্রত সরকার। ভিডিওতে জুটি বেঁধেছেন ইনজাম মিজু ও কাজি কানিজ। আছে মিলন মাহমুদের উপস্থিতিও।

এবারের ঈদুল আজহায় গানটি প্রকাশ করছে ধ্রুব মিউজিক স্টেশন (ডিএমএস)। তারা জানায়, এবারের ঈদুল আজহার আয়োজনে তাদের ইউটিউব চ্যানেলে অবমুক্ত করা হবে গানটির ভিডিও। পাশাপাশি এটি শুনতে পাওয়া যাবে দেশি ও আন্তর্জাতিক একাধিক অ্যাপে।