১১ দিন পর হাসপাতাল থেকে বাসায় ফিরলেন জামিল

হৃদরোগে আক্রান্ত অভিনয়শিল্পী ও স্ট্যান্ডআপ কমেডিয়ান জামিল হোসেন হাসপাতাল থেকে বাসায় ফিরেছেন। ১১ দিন হাসপাতালে চিকিৎসার পর আজ (২৫ জুলাই) বাসায় যাওয়ার ছাড়পত্র পান তরুণ এ অভিনেতা। তিনি জানান, এখন শারীরিক অবস্থা বেশ ভালো। থাকতে হবে পূর্ণ বিশ্রামে।

বুকে ব্যথা নিয়ে জামিল গত ১৪ জুলাই রাতে রাজধানীর এটি হাসপাতালে যান। এরপর অভিনেতা ডা. এজাজুল ইসলামের পরামর্শে তাকে হার্ট ফাউন্ডেশনে ভর্তি করা হয়েছিল। 

জামিল হোসেন বাংলা ট্রিবিউনকে বলেন, ‘চিকিৎসকরা একটা মাস পুরোপুরি বিশ্রামে থাকতে বলেছেন। আপাতত এটা নিয়ে ভাবছি। ডাক্তারের পরামর্শেই চলছি। হার্ট ফাউন্ডেশনের চিকিৎসকসহ স্বাস্থ্যকর্মীরা অসাধারণভাবে আমাকে মানসিক সাহস জুগিয়েছেন। তারা এবং আমার সহকর্মী-সাংবাদিক ভাইরা সবসময় পাশে ছিলেন। সবাইকে ধন্যবাদ। বিশ্রামের পর ধীরে-সুস্থে কাজে ফিরবো।’

জানা যায়, ভর্তির আগে তিন দিন ধরে বুকে ব্যথা ছিল জামিলের। এরপর তার হার্টে একটি ব্লক পাওয়া যায়। সেটাতে রিং পরানো হয়েছে বলে তিনি জানান। 

নোয়াখালীর ছেলে হিসেবে পরিচিত হলেও জামিল হোসেনের জন্ম ও বেড়ে ওঠা সিলেটের ফেঞ্চুগঞ্জে। ২০১২ সালে ‘মীরাক্কেল আক্কেল চ্যালেঞ্জার-৬’র চূড়ান্ত পর্বের অন্যতম জনপ্রিয় প্রতিযোগী ছিলেন তিনি। এরপর ঢাকায় ফিরে নিয়মিত হন নাটক-সিনেমায়। বহুমাত্রিক চরিত্রেও পান সাফল্য।