অবশেষে ‘হাওয়া’য় গা ভাসালেন অনন্ত জলিল

অবশেষে নিজের ‘দিন দ্য ডে’ মোড়ক থেকে বেরিয়ে ‘হাওয়া’য় গা ভাসালেন নায়ক-প্রযোজক অনন্ত জলিল। অথচ ক’দিন আগেও তিনি কোমর বেঁধে মাঠে নেমেছিলেন ঈদের অন্যতম ছবি ‘পরাণ’ এর বিরুদ্ধে! 

কারণও আছে। ‘অসম্ভবকে সম্ভব করাই অনন্ত জলিলের কাজ’- এই সংলাপটি চিত্রনায়ক অনন্ত জলিলের জন্য ট্যাগ লাইন হয়ে গেছে। আর এটি প্রথম তিনি বলেছিলেন একটি বিজ্ঞাপনচিত্রে। যার পরিচালক ছিলেন মেজবাউর রহমান সুমন। 

দীর্ঘদিন ছোট পর্দায় কাজ করার পর এই নির্মাতা বড় পর্দায় আনছেন তার প্রথম চলচ্চিত্র ‘হাওয়া’।

তাই প্রিয় পরিচালকের জন্য এবার সরাসরি মাঠে নামলেন অনন্ত। ভিডিও বার্তায় ছবিটির প্রচারণা চালালেন তিনি। আহ্বান জানালেন সপরিবারে সবাইকে সিনেমাটি দেখার। 

অনন্ত জলিল ভিডিওবার্তায় বলেন, ‘‘সাদা সাদা কালা কালা’ এই গানটি ‘হাওয়া’ সিনেমার। এটি আমার খুব ভালো লেগেছে; দর্শক আপনাদেরও ভালো লেগেছে। ‘অসম্ভবকে সম্ভব করাই অনন্তর কাজ’- জিপির এই টিভিসিটি নির্মাণ করেছিলেন মেজবাউর রহমান সুমন। ‘হাওয়া’ সিনেমাটিও তিনিই নির্মাণ করেছেন, আমার প্রিয় একজন মানুষ। দর্শক আপনারা পরিবারের সবাই মিলে এই সিনেমাটি দেখতে যাবেন। আমি সিনেমাটির জন্য শুভকামনা জানাচ্ছি।’’

অন্যদিকে, গত ঈদে প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে এ চিত্রনায়কের ছবি ‘দিন দ্য ডে’। বিগ বাজেটের সিনেমাটি নিয়ে দীর্ঘদিন পর পর্দায় ফিরেছেন এই অভিনেতা। একই সঙ্গে মুক্তি পেয়েছিল আরেক আলোচিত ছবি রায়হান রাফীর ‘পরাণ’। তবে এ দুটি ছবি মুক্তির তৃতীয় সপ্তাহে এসে অন্যের ছবির প্রচারণা করতে কার্পণ্য করলেন না এই তারকা। 

আর এদিকে, ‘হাওয়া’ দেশের ২৪টি প্রেক্ষাগৃহে আগামীকাল (২৯ জুলাই) মুক্তি পাচ্ছে। এরমধ্যে প্রতিদিনই ২৬টি করে শো চালাবে ঢাকার স্টার সিনেপ্লেক্স। যা বাঙলা সিনেমার জন্য নতুন রেকর্ড।

বহুল আলোচিত সিনেমাটিতে অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী, নাজিফা তুষি, শরিফুল রাজ, সোহেল মণ্ডল, নাসির উদ্দিন খান, সুমন আনোয়ার, আরফান মৃধা শিবলুসহ অনেকে।